বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নড়াইলে মেয়াদউত্তীর্ণ ৩ বস্তা সরকারি ওষুধ উদ্ধার

নড়াইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

নড়াইলের লাহুড়িয়া ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্র থেকে বিভিন্ন ধরনের সরকারি মেয়াদউর্ত্তীণ তিন বস্তা ঔষুধ উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। এ উপ-স্বাস্থ্য কেন্দ্রের কর্তব্যরত ফার্মাসিষ্ট মৃত্যুঞ্জয় রায়ের নিকট স্টোরে মজুদ থাকা অবস্থায় এ ৩ বস্তা মেয়াদ উর্ত্তীণ ঔষুধ এবং তারিখ বিহীন ২ বস্তা কটন জব্দ করেন সহকারি কমিশনার (ভ‚মি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এম এম আরাফাত হোসেন। এলাকাবাসির ধারনা আরো ঔষধ হাসপাতালের পিছনের পুকুরে ফেলা হয়েছে। মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক এ অভিযান পরিচালনা করা হয়।
জানা যায়, অভিযানকালে উপ-স্বাস্থ্য কেন্দ্রের কর্তব্যরত ফার্মাসিষ্ট মৃত্যুঞ্জয় রায় যথাযথ সরকারি নিয়ম নীতি অনুসরণ না করে ঔষুধ গুলো ব্যবহার করেননি, এমনকি উর্ধ্বতন কর্তৃপক্ষকেও এ বিষয় অবহিত করেননি। তিনি এগুলি অসৎ উদ্দেশ্যে রেখে দিয়েছিলেন। জব্দকৃত মেয়াদউর্ত্তীণ তিন বস্তা ঔষুধ পরবর্তীতে যদি কোন আইনি ব্যবস্থার প্রয়োজনে উপস্থাপন করা লাগে মর্মে আলাদা একটি কক্ষে কর্তব্যরত ফার্মাসিষ্ট মৃত্যুঞ্জয় রায়ের নিকট হেফাজতে রাখা হয়েছে। নড়াইলের লাহুড়িয়ার উপ-স্বাস্থ্য কেন্দ্র হতে ৩ বস্তা মেয়াদউর্ত্তীণ ঔষুধ উদ্ধারের খবর নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া বাজারে ছড়িয়ে পড়লে শত শত মানুষ লাহুড়িয়া এ কেন্দ্রে এসে ভিড় করে। এ সময় উত্তেজিত জনগণ চিৎকার করে শ্লোগান দিতে থাকে এবং ঘটনার সঠিক তদন্ত করে অসৎ কর্মকর্তাদের দৃষ্টান্তম‚লক শাস্তি দাবি জানানো হয়। এক পর্যায় উত্তেজিত জনতার চাপে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের সঙ্গে আসা পুলিশ সদস্যদের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ওই এলাকার আব্দুর রহমান নামে একব্যাক্তি জানান,‘সরকারি ঔষধ যারা নষ্ট করেছে তাদের দৃষ্টান্তম‚রক শাস্তি হওয়া দরকার।’
উল্লেখ্য, এ উপ-স্বাস্থ্য কেন্দ্রে ১জন মেডিকেল অফিসার, ১জন স্যাকমো, ১জন ফার্মাসিষ্ট এবং ১জন অফিস সহায়কের বিপরিতে সোমবার (১১ জুন) কাজ করছেন ২জন। ফার্মাসিষ্ট এবং অন্যজন অফিস সহায়ক। এর আগে ডা: মহিউদ্দিন নামের একজন মেডিকেল অফিসার গত ২০১৪ সালের মে মাসে যোগদান করে ২০১৬ সালের অক্টোবর মাসে এখান থেকে বদলী হয়ে চলে যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন