বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সাটুরিয়ায় বেতন-বোনাসের দাবিতে প্রশিকাকর্মীদের অনশন

সাটুরিয়া (মানিকগঞ্জ) থেকে মো: সোহেল রানা খান | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

বকেয়া বেতন ভাতার দাবিতে অনশন কর্মসূচি পালন করছে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউনিয়নের কৈট্টা প্রশিকা মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রের শ্রমিকরা।
গত বুধবার সকাল থেকে প্রশিকা অফিসের সামনের অনশনের যোগ দেন সেখানকার শতাধিক শ্রমিক।
প্রশিকার কৈট্টা কেন্দ্রের আইডিবি শাখার স্টোর কিপার মিহির রঞ্জন রায় জানায়, ১৮ বছর ধরে তিনি প্রশিকায় কর্মরত, গত ১৫ মাস ধরে কোন বেতন ও উৎসব বোনাস পাচ্ছে না। এতে করে এক ছেলে ও এক মেয়েকে নিয়ে অসহায়ভাবে দিনাতিপাত করছেন। ছেলে মেয়ের পড়াশুনা বন্ধ হওয়ার উপক্রম। এই অবস্থার পরিত্রান চান তিনি।
প্রশিকার সার্ভিসেস সুপারভাইজার আকতার হোসেন জানায়, প্রশিকার ওই চাকরির ওপর নির্ভর করে তার সংসার। টাকার অভাবে সন্তানদের পড়াশুনা বন্ধ হওয়ার পথে। অভাবের কারণে এইচএসসি পরীক্ষায় বড় ছেলে ভালো ফল করার পরেও তাকে মেডিকেল ভর্তি কোচিং করাতে না পারায় সেও মেডিকেলে পড়াশুনার সুযোগ থেকে বঞ্চিত হয়েছে বলে মন্তব্য করেন তিনি।
শ্রাবনী ধর নামে আরেক কর্মী জানায়, দীর্ঘ সময় ধরে তারা বেতন ভাতা থেকে বঞ্চিত। বিষয়টিকে কেন্দ্র করে এর আগেও আন্দোলন, মানববন্ধন ও অনশন করেও কোন ফল আসেনি। এতে করে প্রশিকার শতাধিক কর্মীর ঈদ আনন্দ নেই বলেও মন্তব্য করেন তিনি।
প্রশিকা মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রের জেনারেল ম্যানেজার শহিদুল ইসলাম জানায়, এক বছর দুই মাস আগে বেতন ভাতার দাবি নিয়ে আন্দোলন করে ওই শ্রমিকেরা অফিস থেকে বের হয়ে যায়। পরে অনেক চেষ্টার পরেও তারা আর কাজে যোগদান না করায় নতুন করে শ্রমিক নিয়োগ দেয়া হয়েছে। হুট করে তারা প্রশিকায় প্রবেশ করে অনশনের মাধ্যমে প্রশিকার সম্মান ক্ষুন্ন করার চেষ্টা করছে।
সাটুরিয়া থানার ওসি জানায়, প্রশিকায় শ্রমিকদের অনশনের খবর পেয়ে থানা থেকে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আইন শৃঙ্খলার পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন