মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

অভ্যন্তরীণ

৫ বছরেও বেতন স্কেল পরিবর্তন হয়নি ক্রাফট শিক্ষকদের

| প্রকাশের সময় : ২২ জুন, ২০১৮, ১০:৪০ পিএম

নীলফামারী জেলা সংবাদদাতা : যোগ্যতা থাকার পরেও গত পাঁচ বছরেও বেতন স্কেল পরিবর্তন হয়নি সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ক্রাফট (সপ/ল্যাব) শিক্ষকদের। দীর্ঘদিন ধরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন-নিবেদন করেও বেতন স্কেল পরিবর্তন না হওয়ায় চরম হতাশায় ভুগছেন সারাদেশের এই পদের ১১০ জন শিক্ষক।
নীলফামারী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ক্রাফট ইন্সট্রাক্টর (ল্যাব) বরুন কুমার গুহ রায় জানান সরকার ২০১৩ সালের ৭ অক্টোবর বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরের অধীনস্থ সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ক্রাফট (সপ/ল্যাব) শিক্ষকদের বেতন স্কেল ১৪ থেকে ১৩ গ্রেডে উন্নীত করেন। যার স্মারক নং- শিম/শা১৫/বেতনস্কেল-২/৯৫ (অংশ-২)/১৪৮। কিন্তু বিধিসম্মত কোন জটিলতা না থাকলেও অধ্যাবদি ১৩ গ্রেডের কোনো সুযোগ-সুবিধা পাচ্ছেন না এই শিক্ষকরা। এ ব্যাপারে একাধিকবার বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরে আবেদন করার পরেও কোন সুরাহা হয়নি। তিনি জানান বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর ২০১৬ সারের ৩০ আগস্ট উন্নীত বেতন স্কেলের জন্য শিক্ষকদের যাবতীয় কাগজপত্র প্রেরণের নির্দেশ প্রদান করেন। যার স্মারক নং-টিএসসি/ভোক/ছাতকঃ/২০৮৯/২০১২/১১২৯। সে মোতাবেক এই পদের শিক্ষকরা সে সময় যোগ্যতার সকল কাগজপত্র প্রেরণ করলেও অজ্ঞাত কারণে এখনও তাদের উন্নীত গ্রেড প্রদান করা হয়নি।
এদিকে বর্তমানে সরকারি সকল কর্মকর্তা-কর্মচারী নতুন বেতন স্কেলে বেতন-ভাতা ভোগ করলেও ক্রাফট শিক্ষকরা গত পাঁচ বছর যাবত পূর্বের বেতন স্কেলে চাকরি করে আসায় তাদের মাঝে চরম হতাশা দেখা দিয়েছে। এতে করে কর্মক্ষেতে ব্যাহত হচ্ছে তাদের কর্মের মান।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন