শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আন্দোলনের নেতা রাশেদ ৫ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 কোটা সংস্কার আন্দোলনের অন্যতম নেতা ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহŸায়ক রাশেদ খানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা একটি মামলায় গতকাল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের (সিএমএম) বিচারক রায়হানুল ইসলাম এ আদেশ দেন। রাশেদকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
আদালত সূত্র জানায়, গতকাল দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) সজিবুজ্জামান রাশেদ খানকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। আদালত শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আসামি পক্ষে জামিনের আবেদন করে শুনানী করেন আইনজীবী জাহিদুর রহমান জাহিদ ও নুর উদ্দিন। অপরদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে শুনানি করেন। শুনানিকালে রাশেদ আদালতে নিজেকে নির্দোষ দাবি করেন।
উল্লেখ্য, গত রোববার ছাত্রলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পদক আল নাহিয়ান খান জয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারার শাহবাগ থানায় রাশেদের বিরুদ্ধে একটি মামলা করেন। ওইদিনই রাজধানীর ভাষাণটেক থেকে গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। জয়ের দায়ের করা মামলার এজাহারে গত ২৭ জুন রাত ৮টা ৮ মিনিটে ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা, মানহানিকর, বিভ্রান্তিমূলক ও নাশকতা ছড়ানোর অভিযোগ আনা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন