শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মনির চেয়ারম্যান হত্যা মামলার চার্জশিট

কুমিল্লা থেকে সাদিক মামুন | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ১২:০৫ এএম

অবশেষে ২০ মাস পর কুমিল্লার চাঞ্চল্যকর মনির চেয়ারম্যান হত্যা মামলার চার্জশীট দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আদালত চার্জশীট আমলে নিয়ে পলাতক আসামীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। মামলার প্রধান আসামী আওয়ামী লীগ নেতা সোহেল শিকদারকে গ্রেফতার করতে ইতোমধ্যে পুলিশ মাঠে নেমেছে।
গত সোমবার পিবিআিই কর্মকর্তা তৌহিদুল ইসলাম আদালতে এই মামলার চার্জশিট গ্রহন ও পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাজারির বিষয়টি নিশ্চিত করেন।
এলাকায় আধিপত্য বিস্তারের বিরোধের জের ধরে ২০১৬ সালের ৮ নভেম্বর কুমিল্লা তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক এবং জিয়ারকান্দি ইউপি চেয়ারম্যান মনির হোসাইন সরকার ও তার শ্যালক মহিউদ্দিনকে দাউদকান্দির গৌরিপুর বাজারে প্রকাশ্যে গুলি ও কুপিয়ে হত্যা করা হয়।
এঘটনায় চেয়ারম্যান মনিরের স্ত্রী তাহমিনা আক্তার দাউদকান্দি থানায় মামলা করেন। মামলাটি প্রথমে কুমিল্লা ডিবির উপ-পুলিশ পরিদর্শক শাহ কামাল আকন্দ তদন্ত করেন। পরে পিবিআই কুমিল্লা জেলার পুলিশ পরিদর্শক মোহাম্মদ তৌহিদুল ইসলাম তদন্ত শেষে আদালতে ১২ আসামীদের বিরুদ্ধে গত জুন মাসের দ্বিতীয় সপ্তাহে চার্জশীট দাখিল করেন। কুমিল্লা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বিপ্লব দেবনাথ গত ১২ জুলাই চার্জশীটটি গ্রহণ করে পলাতক ৬ আসামীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
এদিকে চার্জশীটে মামলার প্রধান পলাতক আসামী আওয়ামী লীগ নেতা ও তিতাস উপজেলা ভাইস-চেয়ারম্যান সোহেল শিকদারের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, গোলাগুলি ও সন্ত্রাসী কর্মকান্ডসহ ৫টি মামলার বিষয়ে উল্লেখ করা হয়েছে।
এসব মামলার মধ্যে রয়েছে দাউদকান্দির বাজরা গ্রামের যুবলীগ নেতা ইসলাম হত্যা, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মাসুম সরকার হত্যা, দাউদকান্দির গোপচরে যুবলীগ নেতা শাহআলমের পা কেটে ফেলা, কড়িকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে গোলাগুলি ও তিতাসের সাবেক উপজেলা চেয়ারম্যান পারভেজ সরকারের ওপর হামলা। এছাড়াও চার্জশীটে অন্যান্য আসামীদের বিরুদ্ধেও চলমান ও বিচারাধীন মামলার তথ্য উপস্থাপন করা হয়। তিতাস পুলিশ জানায়, চাঞ্চল্যকর মনির চেয়ারম্যান হত্যা মামলার পলাতক আসামীদের গ্রেফতারের জন্য অভিযান শুরু হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন