রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইস! বাউন্ডারিটা যদি পেতেন!

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

তখন ৪৩তম ওভারের খেলা চলছিল। দেবেন্দ্র বিশুর বলে রিভার্স সুইপ করতে গেলেন মুশফিকুর রহিম। বল তার ব্যাটের কানা আর প্যাড স্পর্শ করে চলে গেল বাউন্ডারিতে, কিন্তু ক্যারিবিয়ানদের আবেদনে সাড়া দিয়ে মুশফিককে আউট দেন আম্পায়ার। পরে রিভিউ নিয়ে মুশফিক বেঁচে গেলেও পাওয়া হয়নি ওই বাউন্ডারি।
রিভিউর ক্ষেত্রে আইসিসির আইনে আছে, মাঠের আম্পায়ার আউট দেওয়ার পর রিভিউয়ে সিদ্ধান্ত পালটে গেলে ওই বলে কোন রান যোগ হবে না। যুক্তিটা ছিল যেহেতু, আউটের আবেদনে সাড়া দেওয়ার পর বল ‘ডেড’ হয়ে যায়, তাই স্বাভাবিকভাবেই ফিল্ডাররা তা ধরার দিকে নজর দেন না।
এবার মুশফিকের বাউন্ডারি না পাওয়ার পর এই আইন নিয়ে প্রশ্ন তুলছেন ধারাভাষ্যকার ইয়ান বিশপ ও জেফ ডুজন। তাদের মতে বিশ্বকাপ ফাইনালের শিরোপা নির্ধারণী অবস্থায় এমন হলে, সে কি সাংঘাতিক রকম দুঃখজনক হতে পারে। সাবেক এই দুই ক্রিকেটার এই আইনটি বদলে ফেলতে আইসিসিকে ভাবতেও অনুরোধ করেছেন।
নিয়মের খাড়ায় চার রান হারানো ম্যাচে বাংলাদেশ শেষ পর্যন্ত হেরেছে তিন রানে। যদিও ওই চার রান না পেয়েও জয়টাকে প্রায় মুঠোয় পুরেছিল বাংলাদেশ, হাতে ৬ উইকেট নিয়ে শেষ দুই ওভারে লাগত কেবল ১৩ রান। শেষ পর্যন্ত পারেনি নিজেদেরই ব্যর্থতায়ই। তবে ব্যবধান মাত্র তিন রান বলেই আবার আলোচনার খোরাক জোগাচ্ছে ওই আইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন