রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভিজিএফের চাল ওজনে কম দেয়ায় ইউপি চেয়ারম্যানকে ৪ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৮, ৭:২০ পিএম

গোপালগঞ্জে ঈদে দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের চাল ওজনে কম দেয়ায় ইউপি চেয়ারম্যান শাহজাহান সিকদারকে ৩ লাখ ৯৪ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন।
ঈদের আগের দিন ওই ইউপি চেয়ারম্যানকে এ টাকা জরিমানা করা হয় বলে গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাম্মী আকতার জানান।
ওই কর্মকর্তা আরো জানান, তদন্তে বরাদ্দকৃত চাল বিতরণের সময় ওজনে কম দেয়ার সত্যতা পাওয়া যায়। ইউপি চেয়ারম্যান যে পরিমাণ চাল কম বিতরণ করেছেন, তার দ্বিগুণ আর্থিক জরিমানা তাকে করা হয়েছে।
পাইককান্দি ইউনিয়নের ৭নং ওয়ার্ড মেম্বর লাসমত সরদার জানান, এ ইউনিয়নের ঈদ উপলক্ষ্যে ১৪শ’ দুস্থ পরিবারকে ২০ কেজি করে ভিজিএফের বরাদ্দ করা হয়। শনিবার সকালে ইউপি চেয়ারম্যান শাহজাহান সিকদার উপস্থিত থেকে চাল বিতরণ শুরু করেন। চাল বিতরণকালে কার্ডধারীদের ২০ কেজির স্থলে ১২-১৩ কেজি করে চাল দেয়া হয়। তিনি এ ঘটনার প্রতিবাদ করলে চেয়ারম্যানের লোকজন এতে ক্ষিপ্ত হয়ে তাকে বেধড়ক মারপিট করে। পরে বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানালে সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা. শাম্মী আকতার ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি চাল ওজনে কম দেয়ার ঘটনার সত্যতা পান।
পাইককান্দি ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান সিকদার বলেন, আমি ষড়যন্ত্রের শিকার হয়েছি। ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বর লাসমত সরদার আমার কাছে অতিরিক্ত ভিজিএফ কার্ড দাবি করেন। দাবিকৃত কার্ড না দেয়ায় তিনি এ ঘটনা ঘটিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন