রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ফরচুনের তালিকায় টেলিনর গ্রুপ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশে মোবাইল হেলথ সার্ভিস টনিকের মাধ্যমে সাধারণ মানুষের কাছে সুলভ স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ায় ফরচুন সাময়িকীর স্বীকৃতি পেয়েছে টেলিনর গ্রæপ। সামাজিক উন্নয়নের মাধ্যমে ভালো ব্যবসা করছে-ফরচুনের তৈরি এমন কোম্পানি নিয়ে চতুর্থ ‘চেঞ্জ দি ওর্য়াল্ড’ তালিকায় টেলিনর অন্তর্ভুক্ত হয়েছে বলে গত রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে গ্রামীণফোন। এবছরের ‘চেঞ্জ দি ওর্য়াল্ড’ তালিকায় আছে ১৯টি দেশের কোম্পানি। ‘টনিক’ টেলিনরের বাংলাদেশি কোম্পানি গ্রামীণফোনের গ্রাহকদের জন্য স্বাস্থ্যসেবা সুলভ ও সহজলভ্য করতে কাজ করছে।
টেলিনরের প্রেসিডেন্ট ও সিইও সিগভে ব্রেক্কে বলেন, আমরা মনে করি অধিকতর সমতা বিশিষ্ট পৃথিবী আমাদের ব্যবসা এবং আমাদের গ্রাহকদের জন্য ভাল। যত বেশি সংখ্যক মানুষকে অংশগ্রহণে সুবিধা, ডিজিটাল পরিচয় প্রদান, ব্যাংক একাউন্ট খোলা বা স্বাস্থ্যসেবা সহজলভ্য করার মাধ্যমে অসাম্য হ্রাসে প্রকৃত প্রভাব সৃষ্টি করা যেতে পারে। টেলিনর গ্রæপ কিভাবে তার বিশাল উপস্থিতি এবং সংযোগের ক্ষমতা কীভাবে সামাজিক উন্নয়নের জন্য ব্যবহার করছে ফরচুন কর্তৃক পৃথিবীর পরিবর্তনে ভ‚মিকা রাখা কোম্পানিগুলোর তালিকাভুক্তি তারই স্বীকৃতি।
টনিক অ্যাপের মাধ্যমে গ্রামীণফোনের ৫০ লাখ গ্রাহককে বিনামূল্যে স্বাস্থ্যকর জীবনযাপনের পরামর্শ দিতে অন্তর্ভুক্তির বিষয়টি টেলিনরকে তালিকাভুক্তির ক্ষেত্রে বিবেচনা করেছে ফরচুন। গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসেবে প্রতিবছর ১০ কোটি মানুষ চিকিৎসা ব্যয়ের কারণে চরম দারিদ্রে পতিত হয় এবং ৪০ কোটির বেশি মানুষের জন্য মৌলিক স্বাস্থ্যসেবা সহজলভ্য নয়। বিভিন্ন স্থানে বিশেষ করে বাংলাদেশ, মিয়ানমার এবং পাকিস্তানের মতো দেশে যেখানে টেলিনর ব্যবসা করে সেখানে জীবনরক্ষাকারী প্রাথমিক সেবা এবং স্বাস্থ্য বীমা সাধারণের নাগালের বাইরে। এই সমস্যার সমাধানে টনিক কার্যকর ভ‚মিকা রাখতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন