শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিউ ইয়র্কে তারকা পতন থামেনি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

 চলমান ইউএস ওপেনে তারকা পতন চলছেই। প্রথম রাউন্ড থেকেই নারী এককের শীর্ষ বাছাই সিমোনা হালেপের বিদায়য়ের পর এবার দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিলেন সাবেক নাম্বার ওয়ান গার্বিন মুগুরুজা ও পুরুষ এককের সাবেক চ্যাম্পিয়ন অ্যান্ডি মারে।
নিউ ইয়র্কের এই আর্থার অ্যাশ স্টেডিয়ামেই ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড ¯ø্যামটি জিতেছিলেন মারে। স্বরনীয় সেই মাঠ থেকেই এবার ব্রিটিশ তারকাকে বিদায় নিতে হল ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকেই। গতকাল স্প্যানিশ ৩১ নম্বর বাছাই ফার্নান্দো ভার্দাস্কোর কাছে ৭-৫, ২-৬, ৬-৪, ৬-৪ গেমে হেরে বিদায় নেন সাবেক বৃটিশ নাম্বার ওয়ান। অসহনীয় উত্তাপের ম্যাচে লড়াই করেও ৩৪ বছর বয়সী ভার্দাস্কোর সঙ্গে পেরে ওঠেননি ৩১ বছর বয়সী মারে।
সময়টা অবশ্য অনেক দিন ধরেই ভালো যাচ্ছে না তিনটি গ্র্যান্ড ¯øাম জেতা অ্যান্ডি মারের। চোট-ফর্মহীনতার কারণে বেশ কিছুদিন লাইমলাইটের বাইরে থেকে অবশেষে খেলতে এসেছিলেন ইউএস ওপেনে। কিন্তু সেটা সুখকর হলো না ২০১২ আসরের চ্যাম্পিয়নের জন্য। গত জানুয়ারিতে পশ্চাৎদেশে অস্ত্রোপচারের পর এটি তার পঞ্চম কোন প্রতিযোগিতায় অংশগ্রহন। তবে পুরুষ এককে জয়েরধারায় আছেন রাফায়েল নাদাল, রজার ফেদেরার ও নোবাক জকোভিচ।
একই পর্ব থেকে বিদায় নিয়েছেন দুইবারের গ্র্যান্ড ¯ø্যামজয়ী মুগুরুজা। চেক বাছাই ক্যারোলিনা মুচোভার কাছে ৩-৬, ৬-৪, ৬-৪ গেমে হেরে বিদায় নেন ২৪ বছর বয়সী স্প্যানিশ। তবে জার্মানির ক্যারিনা উইটয়েফটকে ৬-২, ৬-২ গেমে উড়িয়ে তৃতীয় রাউন্ডে বড় বোন ভেনাসের মুখোমুখি হয়েছেন ২৩ গ্র্যান্ড ¯øামের মালিক সেরেনা উইলিয়ামস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন