রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কুয়েট ভিসির মতবিনিময়

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) সাংবাদিকবৃন্দের সাথে ভিসির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রাশাসনিক ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় খুলনায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন। এসময় বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন (চলতি দায়িত্ব) প্রফেসর ড. মো. বজলার রহমান, ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মহিউদ্দিন আহমাদ, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার, পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. সোবহান মিয়া ও রেজিস্ট্রার জি এম শহিদুল আলম উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে কুয়েট ভিসি বলেন, প্রেসিডেন্ট ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আগামী চার বছরের জন্য আমাকে অত্র বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ দেন। গত ১৩ আগস্ট আমি দায়িত্ব গ্রহণ করি।
তিনি বলেন, দায়িত্বগ্রহণের পরই আমি সাংবাদিকদের সাথে মত বিনিময়ের প্রয়োজনীয়তা অনুভব করি। আপনাদের সকলকে সাথে নিয়ে এ বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় আমরা কাজ করতে চাই। আপনাদের পরামর্শ আমাদের সামনের দিনগুলোকে সুন্দর করবে। অনুপ্রেরণা ও শক্তি যোগাবে।
কুয়েট ভিসি আরো বলেন, ১৯৭৪ সালে তিনটি বিভাগ, ১ জন ছাত্রীসহ ১২০ জন স্নাতক শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করা এই বিদ্যাপীঠে বর্তমানে ৩ টি ইনস্টিটিউট, ২০ টি বিভাগ, ৪৬৩৫ জন স্নাতক ও ৯৬৭ জন স্নাতকোত্তর শিক্ষার্থী রয়েছে।
কুয়েট ভিসি আরো বলেন, আমাদের লক্ষ্য, এই বিশ্ববিদ্যালয়কে সমৃদ্ধশালী, গবেষণাধর্মী ও উদ্ভাবনীময় বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করা। এজন্য আগামী দশ বছরের মধ্যে বিশ্ববিদ্যালয়কে World Ranking এ একটি উচ্চ অবস্থানে নিয়ে আসা।
এছাড়া বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে সম্মিলিতভাবে কাজ করাসহ দেশের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের সাথে গবেষনা সম্পর্ক বৃদ্ধি করা। এজন্য প্রয়োজন আরও আধুনিক অবকাঠামো, দক্ষ জনবল, বিশ্বমানের গবেষনাগার। শিক্ষা ও গবেষনার এ লক্ষ্য অর্জনে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো ও শিক্ষা কার্যক্রম সম্প্রসারণের জন্য একটি উন্নয়ন প্রকল্প এখন পরিকল্পনা কমিশনের চূড়ান্ত অনুমোদনের পর্যায়ে রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps