মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চবি শিক্ষক মাইদুল ইসলাম কারাগারে

কোটা সংস্কার আন্দোলন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

কোটা সংস্কারের আন্দোলনকারীদের পক্ষে অবস্থান নেওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাইদুল ইসলামকে তথ্যপ্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারার একটি মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল (সোমবার) চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
মাইদুল ইসলামের আইনজীবী ভুলন লাল ভৌমিক সাংবাদিকদের বলেন, তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় দায়ের হওয়া এই মামলায় তিনি হাইকোর্ট থেকে আট সপ্তাহের জামিন পেয়েছিলেন। ওই জামিনের মেয়াদ শেষে হাইকোর্টের আদেশ অনুযায়ী তিনি আদালতে হাজির হন। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটুক্তির অভিযোগে গত ২৩ জুলাই চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় মাইদুল ইসলামের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সদস্য ইফতেখারুল ইসলাম। গত ১৭ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত¡ বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলাম এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের খ. আলী আর রাজীকে চাকরিচ্যুত করার দাবি জানিয়ে ভিসিকে স্মারকলিপি দেয় চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি আলমগীর টিপু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন