বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভয় দেখিয়ে বিএনপিকে নির্বাচনে নিতে চায় সিইসি: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, বিএনপি নিবন্ধন ঝুঁকিতে পড়বে সিইসি এই কথা বলে বিএনপিকে ভয় দখাচ্ছেন। বিএনপি যাতে ভয় পেয়ে শেখ হাসিনার অধীনে একতরফা নির্বাচনে অংশগ্রহণ করে। ক্ষমতাসীনদের সাথে মিশতে মিশতে, বাকশালী সংস্কৃতির স্পর্শ পেতে পেতে শাসকগোষ্ঠীর মনের মানুষে পরিণত হওয়া সিইসি নুরুল হুদা সাহেব একবোরেই খাঁটি বাকশাল মার্কা মুখপাত্রে পরিণত হয়েছেন।
গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক মো. মুনির হোসেন প্রমুখ।
নির্বাচনে না এল বিএনপি নিবন্ধন ঝুঁকিতে পড়বে প্রধান নির্বাচন কমিশনারের এমন কথার কঠোর সমালোচনা করে রিজভী বলেন, একের পর এক ভোট ডাকাতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর সেই নির্বাচনগুলোকে সুষ্ঠু বলে অভিহিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার। এমন সিইসি ক্ষমতাসীনদের ভাষাতেই কথা বলবেন সেটাই স্বাভাবিক।
তিনি আরো বলেন, যিনি কুমিল্লায় ডিসি থাকার সময় জনতার মঞ্চ তৈরি করেছিলেন এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছবি ভাঙচুর করেছিলেন। ক্ষমতাসীনদের সাথে মিশতে মিশতে নুরুল হুদা সাহেব একবোরেই খাঁটি বাকশাল মার্কা মুখপাত্রে পরিণত হয়েছেন।
সিইসিকে উদ্দেশ্য করে রিজভী বলেন, জনসম্পৃক্ত রাজনৈতিক দলের অতীত অর্জন, কীর্তি, সংগ্রাম ও অঙ্গীকার রক্ষার মধ্য দিয়ে জনগণের ভেতরে যে মজবুত অবস্থান তৈরি হয়, সেই দলের রেজিস্ট্রেশন থাকে জনগণের হাতে। জনপ্রিয় রাজনৈতিক দলকে কাগুজে নিবন্ধনের ঝুঁকির কথা বলে লাভ হবে না। জনগণের বিচারই রাজনৈতিক দলের টিকে থাকার মাপকাঠি। কোন আত্মা বিক্রি করা ব্যক্তি কর্তৃক যখন জনপ্রিয় রাজনৈতিক দলকে নিবন্ধনের ঝুঁকির কথা বলে যে হুমকি দেয়া হয় তাতে নিষ্ঠুর স্বৈরশাসকের আক্রমণ উপেক্ষা করে লড়াইয়ে লিপ্ত সাহসী জাতীয়তাবাদী শক্তির নেতাকর্মীরা সেই হুমকিতে বিচলিত হয় না। বরং ভোটাধিকার হরণের জন্য দায়ী সিইসি ভোটারদের অভিশাপে নিজের আত্মপতনের অন্ধকার গহব্বরে হারিয়ে যাবে।
তিনি বলেন, নির্বাচন কমিশনের সম্মান রক্ষার্থে বিবেক বিকিয়ে দেওয়া এই সিইসিকে পদত্যাগে বাধ্য করে নির্বাচন কমিশন পূণর্গঠনে এখন ভোটাধিকারহারা জনগণ ঐক্যবদ্ধ। আমি সিইসিকে জানিয়ে দিতে চাই-বিএনপির নিবন্ধন নিয়ে কোনও অশুভ প্ল্যান থাকলে অবৈধ সরকারের পাশাপাশি সিইসিকেও পতনের ঝুঁকিতে পড়তে হবে।
এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, জনসভার প্রস্তুতি পুরোদমে চলছে। আমাদের প্রস্তুতির কোনও ঘাটতি নেই। তবে আমরা এখনও জনসভার অনুমতি পাইনি। আমরা আশা করছি, জনসভার অনুমতি পাবো। অনুমতি পেলে বিপুল সংখ্যক লোকের সমাগম ঘটবে। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Billal Hosen ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:২০ পিএম says : 0
আমি একজন সাধারণ ভোটার হিসাবে আমার পরামর্শ হলো , সবার অংশগ্রহণের মাধমে নির্বাচন হোক। আপনারা জগড়াবিবাদ করবেন ভিনদেশি লোকগণ সুযোগ নিবে এটা হতে পারে না। আপনারা সতর্ক থাকুন। আপনাদের কারণে যদি সাধারণ জনগণ কষ্ট পায় তাহলে আল্লাহর কাছে কি জবাব দিবেন ? আমরা সবাই একদিন মরে যাবো আর এই ধন সম্পদ রয়ে যাবে। কি হবে এই সম্পদ দিয়া ? যেই সম্পদ মরার পর সাথে নিতে পারবো না তার জন্য এত হানাহানি , মিথ্যা বলাবলি , অন্যের ক্ষতি করি। অনুরোধ সবার প্রতি , পরকালের ভয় করুন ,আপনার সন্তানকে দ্বীনি শিক্ষা দিন তাহলে দুনিয়া এবং আখিরাত সফল হবে। হে আল্লাহ ,আমাদের সকলকে সঠিক বুঝ দান করো রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কারো অপরাধের জন্য অন্যকে দণ্ড দেওয়ার যুগ যুগ ধরে প্রচলিত রেওয়াজও চিরতরে রহিত করে দেন। বিদায় হজ্জের ঐতিহাসিক অভিভাষণে তিনি বলেন, জেনে রাখ, কারো অপরাধের জন্য তারা নিজেকেই দণ্ড বহন করতে হবে। সুতরাং পিতার অপরাধের জন্য পুত্রকে এবং পুত্রের অপরাধে জন্য পিতাকে দায়ী করা যাবে না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন