শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘জীবনধারার পরিবর্তনই হার্ট সুস্থ রাখার পূর্বশর্ত’

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

‘মাই হার্ট ইউর হার্ট- মেইক ইউর প্রোমিজ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লায় পালিত হলো বিশ্ব হার্ট দিবস। জেলা স্বাস্থ্য বিভাগসহ নাগরিক সমাজের প্রতিনিধি, বেসরকারি সংস্থা এবং ময়নামতি মেডিকেল কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে গতকাল শনিবার সকাল ৯টায় শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালীর মধ্য দিয়ে দিবসটির সূচনা করে হার্ট কেয়ার ফাউন্ডেশন। পরে কুমিল্লা জিলা স্কুলের আবু জাহিদ অডিটরিয়ামে আয়োজিত বিশ্ব হার্ট দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বলেন, স্বাস্থ্যকর খাবার, ধূমপানমুক্ত পরিবেশ, সর্বোপরি জীবনধারার পরিবর্তনই হলো হার্ট সুস্থ রাখার পূর্বশর্ত। তাই হৃদরোগ প্রতিরোধে মানসিক স্ট্রেস ব্যবস্থার উন্নয়নসহ হার্টবান্ধব পরিবেশ নিশ্চিত করতে হবে। শিশুদের ফাস্টফুড খাবার পরিহার করতে হবে।
আলোচনা সভায় হার্ট কেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক প্রিন্সিপাল তৃপ্তীশ চন্দ্র ঘোষ বলেন, হৃদরোগ এবং ষ্ট্রোক বর্তমান বিশ্বে রিস্কি ও মৃত্যুর এক নম্বর কারণ।
হার্টকেয়ার ফাউন্ডেশনের সহসভাপতি ডা. মল্লিকা বিশ্বাসের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারি পরিচালক জেড এম মিজানুর রহমান খান, ইনার হুইল ডিস্ট্রিক্ট-৩৪৫ এর চেয়ারম্যান মোহসেনা রেজা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন