শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গুজবে কান দিবেন না

দুর্গাপূজার নিরাপত্তা সভায় ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

শারদীয় দুর্গাপূজাকে ঘিরে সুদৃঢ়, কঠোর, নিষ্চিদ্র ও সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। নিশ্চিন্তে উৎসব করুন, পুলিশ নিরাপত্তা দিবে। দুর্গাপূজাকে ঘিরে সোশ্যাল মিডিয়া ও অন্যান্য মাধ্যমে ছড়ানো কোন গুজবে কান না দেয়ার জন্য হিন্দু সম্প্রদায়কে আহবান জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। গতকাল সকালে আসন্ন দুর্গাপূজার নিরাপত্তা সংক্রান্ত সমন্বয় সভায় হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।
ডিএমপি কমিশনার বলেন, এবারের দুর্গাপূজা ঢাকা মহানগরীতে ২৩০টি পূজামন্ডপে অনুষ্ঠিত হবে। পূজা মন্ডপের গুরুত্বানুযায়ী বিভিন্ন শ্রেণীতে নিরাপত্তা ব্যবস্থা বিভক্ত করা হয়েছে। যেকোন পরিস্থিতি মোকাবেলা করতে ডিএমপি প্রস্তুত রয়েছে। আপনারা দুর্গাপূজার উৎসব নিশ্চিন্তে করুন রাষ্ট্র আপনাদের নিরাপত্তা দিবে। সোশ্যাল মিডিয়াসহ যেকোন গুজবের বিরুদ্ধে সচেতন থাকুন। কেউ মিথ্যা ও অসত্য তথ্য ছড়িয়ে দেশের নিরাপত্তা বিঘ্ন করার অপচেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। পুলিশের পক্ষ থেকে দুর্গাপূজার নিরাপত্তায় সকল ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে।
এ সময় আসন্ন দুর্গাপূজায় ডিএমপি কর্তৃক গৃহীত নিরাপত্তা ব্যবস্থা তুলে ধরা হয়। এর মধ্যে রয়েছে- প্রত্যেক পূজামন্ডপে ইন ও আউটের জন্য আলাদা গেইটের ব্যবস্থা, মন্ডপের ভিতরে ও বাহিরে জেনারেটরসহ পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখা, অগ্নি নির্বাপক যন্ত্র রাখা, সিসিটিভি-আর্চওয়ে স্থাপন, পুরুষের পাশাপাশি মহিলা স্বেচ্ছাসেবক মোতায়েন করা, এসবি, পুলিশ ও র‌্যাবের ডগ স্কোয়াড দিয়ে অনুষ্ঠানস্থল সুইপিং করা ও বিসর্জনের দিনে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখা যাতে কোন ব্যঘাত না ঘটে ।
এছাড়াও পূজামন্ডপ কেন্দ্রিক কোন হকার ও ভ্রাম্যমান দোকান বসাতে দেয়া হবে না। নিরাপত্তার স্বার্থে বিশেষ করে কোন ধরণের মেলা বসতে দেয়া হবে না। ছিনতাই ও ইভটিজিং প্রতিরোধে মোতায়েন থাকবে পুলিশের বিশেষ টিম। সাদা পোশাকে ও ইউনিফর্মে মোতায়েন থাকবে পর্যাপ্ত পুলিশ সদস্য। পূজামন্ডপে প্রবেশের পূর্বে অবশ্যই মেটাল ডিটেক্টর, আর্চওয়ে ও ম্যানুয়ালি তল্লাশি করে প্রবেশ করানো হবে।
ঢাকা মহানগর এলাকায় প্রতিমা তৈরি থেকে শুরু করে বিসর্জন পর্যন্ত কার কি দায়িত্ব তার নির্দেশনা ইতোমধ্যে সংশ্লিষ্ঠ বিভাগের অফিসারদের দেয়া হয়েছে । নিরাপত্তার জন্য ঢাকেশ্বরী মন্দিরে কন্ট্রোল রুম খোলা হবে এবং এখান থেকে রাজধানীর সকল পূজামন্ডপের নিরাপত্তা তদারকি করা হবে বলেও জানান ডিএমপি প্রধান মো. আছাদুজ্জামান মিয়া।
প্রসঙ্গত, হিন্দু ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজার কার্যক্রম ৮ অক্টোবর শুভ মহালয় দিয়ে শুরু হচ্ছে। বিজয়া দশমী দিয়ে শেষ হবে ১৯ অক্টোবর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mukunjo ৩ অক্টোবর, ২০১৮, ২:০৭ এএম says : 0
Nomoste d m p ji amra bangladeshi.desh premik o .gujobe kan dina ar keu jeno na de.joe bangla.joe bonggobondu.এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন