শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীতে মাছ ধরার অপরাধে ১৪ জেলের কারাদণ্ড

লক্ষ্মীপুর আঞ্চলিক অফিস | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ৪:৫৯ পিএম

নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় ইলিশ ধরায় লক্ষ্মীপুরের রামগতিতে ১৪ জেলেকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় দু’টি মাছ ধরার নৌকা ও দুই হাজার মিটার জাল জব্দ করা হয়েছে।
আজ রবিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল হক তাদের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। এর আগে সকাল থেকে মেঘনা নদীর চর আবদুল্লাহ হুজুরের খাল এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
দন্ডপ্রাপ্তরা হলেন, মো. ইলিয়াস (৪০), সিরাজ (৩৮) নোমান (২০), নাজিম (৩৬), লোকমান (৪০), ইউনুছ (৩২), মনির (২০), আইয়ুব (২৭), নুরে আলম (৪৫), মিজান, নেজামল হক (২৯), মিরাজ (২০), রিয়াজ (২৩), শাহীন (১৮) ও ইসমাইল (৩২)।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক জানান, নিষিদ্ধ সময়ে আইন অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে অভিযান চালিয়ে ১৫ জেলেকে আটক করা হয়। এদের মধ্যে ১৪ জনকে এক মাস করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে। অপর এক জেলে কিশোর হওয়ায় তার কাছ থেকে মুসলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য: ৭-২৮ অক্টোবর ২২ দিন লক্ষ্মীপুরের মেঘনায় সকল প্রজাতির মাধ ধরার অপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতির আলেকজান্ডার পর্যন্ত ১০০ কিলোমিটার নদী এলাকায় মাছ আহরন, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ ও বিক্রি সম্পূর্ন নিষিদ্ধ। এ আইন অমান্য করলেই জেল বা জরিমান অথবা উভয় দন্ডে দন্ডিতের বিধান রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
kabir ahmed ৭ অক্টোবর, ২০১৮, ৫:২৪ পিএম says : 0
আরও কঠোর হতে হবে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন