বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ইউপি নির্বাচনে সহিংসতা দুই স্থানে সংঘর্ষে আহত ২২ বাড়িঘরে হামলা-ভাঙচুর-লুটপাটের অভিযোগ

প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক

মাদারীপুরের কালকিনি ও ঝিনাইদহের হরিণাকু-ু উপজেলায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষে আহত হয়েছে ২২ জন। এসময় বাড়ীঘরে হামলা-ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়ার গেছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহের হরিণাকু-ু উপজেলার বিনোদপুর গ্রামে ধানের শীষ প্রতীকের সমর্থকদের বাড়িতে হামলা ও ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার মধ্যরাতে বিনোদপুর গ্রামের বাহাদুরের বাড়িতে ২০/৩০ জনের সন্ত্রাসীরা হামলা চালিয়ে তাকে না পেয়ে তার স্ত্রী আনজিরা খাতুনকে মারধর করেছে। এ সময় সন্ত্রাসীরা বাহাদুরের ঘরে ঢুকে তার মোটরসাইকেল ভাঙচুরসহ জানালা- দরজা কুপিয়ে ক্ষতিগ্রস্ত করে। সন্ত্রাসীদের হামলার খবর শুনে প্রতিবেশী ছব্দুল হোসেন এগিয়ে আসলে তাকেও পিটিয়ে জখম করা হয়। হরিণাকু-ুর উপজেলার কাপাশহাটিয়া ইউনিয়নে বিএনপির প্রার্থী শরিফুল ইসলাম খোকন এসব অভিযোগ করেন। তিনি জানান, মঙ্গলবার রাতে বিনোদপুর গ্রামে তার সমর্থক বাহাদুরের বাড়ির গেট ভেঙে সন্ত্রাসীরা রামদা ও চাপাতি নিয়ে হামলা চালায়। এ সময় তারা ভোট কেন্দ্রে যেতে নিষেধ করে। তাদের হামলায় আনজিরা নামে এক মহিলা ও ছব্দুল হোসেন নামে এক গ্রামবাীস আহত হন। বাহাদুর রাতে বাড়ি না থাকায় তিনি প্রাণে বেঁচে যান। বিএনপি প্রার্থী আরো অভিযোগ করেন, হরিণাকু-ুর চারাতলা বাজারে হিজলী গ্রামের শহিদুলকেও মারধর করা হয়েছে। বিনোদপুর গ্রামের বাহাদুর হোসেন তার বাড়িতে হামলার অভিযোগের বিষয়ে সত্যতা স্বীকার করে জানান, এলাকায় যে অবস্থা সৃষ্টি হয়েছে তাতে ভোট কেন্দ্রে যাওয়া মুশকিল হবে। কাপাশহাটিয়া ইউনিয়নের প্রতিটি গ্রামে রাতের বেলা ত্রাস সৃষ্টি করে ভোট কেন্দ্রে যেতে নিষেধ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। গতকাল বুধবার দুপুরে হরিণাকু-ু থানার ডিউটি অফিসার আব্দুর রউফ জানান, বিনোদপুর গ্রামে এধরনের হামলার খবর তাদের কাছে নেই। এ বিষয়ে কথা বলতে হরিণাকু-ু থানার ওসি মাহাতাব উদ্দীন ও সোনাতনপুর পুলিশ ক্যাম্পের তদন্ত কর্মকর্তা এসআই স্বপন কুমারকে ফোন করা হলে তারা মোবাইল রিসিভ করেননি।
কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা জানান, মাদারীপুরের কালকিনি উপজেলার সিডিখান ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী চানমিয়া সিকদারের সমর্থকদের সাথে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আ. মন্নান সরদারের সমর্থকদের দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হয়েছে। গত মঙ্গলবার বিকালে বটতলা গ্রামে এঘটনা ঘটে এবং আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনার রেশ ধরে রাতে ৭টি বাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকার কয়েকটি স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, উভয় প্রতিদ্বন্দ্বী প্রার্থী তাদের সমর্থকদের নিয়ে নৌকা ও আনারস প্রতীকের মিছিল প্রদর্শন করে মুখোমুখি হলে উক্ত সংঘর্ষের সৃষ্টি হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন