মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপি ও ছাত্রদলের পাঁচ নেতাকর্মীর জেল

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও বোমা বিস্ফোরণের ঘটনায় পাঁচজনের ১০ বছর করে জেল হয়েছে। একইসঙ্গে জরিমানা করা হয়েছে ১০ হাজার টাকা। অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় বাকী ১৪ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। কারাদণ্ডপ্রাপ্তরা সবাই বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মী।

গতকাল দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট এলাকার বিএনপি নেতা সেতাউর রহমান, শরীফুল ইসলাম, রবিউল ইসলাম ওরফে টুটুল এবং ছাত্রদলকর্মী মৃণাল হোসেন ও ইয়াসির আরাফত। রায়ের পর তাদেরকে কারাগারে পাঠানো হয়। জানাযায়, ২০১৩ সালের ২ ডিসিম্বর দুপুরে দশম জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জের কানসাটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম রাব্বানীর বাড়িতে হামলা করে অবরোধকারীরা। কানসাটের পুকুরিয়া এলাকায় রাব্বানীর বাড়িতে আগুন ধরিয়ে দেয় বিএনপি ও জামায়াতের কর্মীরা। এছাড়া রাব্বানীর বড় ভাই আবু বাক্কার সিদ্দিকীর বাড়িতেও আগুন দেয় তারা। হামলার সময় ভাঙচুর ও বোমা বিস্ফোরণের ঘটনাও ঘটে। রাব্বানীর বাড়িতে দেওয়া আগুনে একটি ট্রাক, একটি প্রাইভেট কার, কয়েকটি মোটরসাইকেলসহ অনেক আসবাবপত্র পুড়ে যায়। পরে নাশকতার এ ঘটনায় শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) বাণী ইসরাইল বাদী হয়ে সন্ত্রাসবিরোধী ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন।

মামলাটি নিষ্পত্তির জন্য পরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। ওই মামলায় সাক্ষ্য-প্রমাণ শেষে গতকাল মঙ্গলবার রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে রায় ঘোষণা করা হয়। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন, আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) এন্তাজুল হক বাবু। আর আসামিপক্ষে ছিলেন, অ্যাডভোকেট এনামুল হক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন