মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি নিষিদ্ধের দাবিতে মাঠে নামছে যুবলীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

এবার বিএনপিকে নিষিদ্ধ করার দাবিতে ধারাবাহিক কর্মসূচি নিয়ে মাঠে নামছে যুবলীগ। সংগঠনের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর নির্দেশে জনমত সৃষ্টি করতে ১০দিন ব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।
দক্ষিণের ৭৫টি ওয়ার্ডে ২০ থেকে ৩০ অক্টোবর টানা কর্মসূচি পালন করবে। এসকল কর্মসূচিতে ২১ আগস্ট গ্রেনেড হামলায় সম্পৃক্ততাসহ দলটির বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ তুলে অতিদ্রুত সময়ের মধ্যে বিএনপির রাজনীতি নিষিদ্ধ চাইবে সংগঠনটি। এই সময়ের দাবি পূরণ না হলে পরবর্তীতে বৃহৎ কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন যুবলীগ ঢাকা দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট।
গতকাল বুধবার রাজধানীর কাকরাইলে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিনের বিশেষ বর্ধিত সভায় তিনি এমন ঘোষণা দেন। তিনি বলেন, কানাডার আদালত রায় দিয়েছিল বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন। সম্প্রতি একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে প্রমাণিত হয়েছে রাষ্ট্রীয় ও দলীয় সিদ্ধান্ত নিয়েই রাষ্ট্র নায়ক শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছিল। লক্ষ্যভেদ হয়ে নারী নেত্রী আইভী রহমানসহ ২২ জন আওয়ামী লীগ নেতাকর্মী নিহত হয়। এই সন্ত্রাসী সংগঠনকে বাংলাদেশে রাজনীতি করতে দেয়া যায় না। কাজেই তাদের রাজনীতি নিষিদ্ধ করতে হবে। একই সঙ্গে এই মামলায় তারেক জিয়ার সর্বো”চ শাস্তিসহ পলাতক আসামীদের দেশে দেশে এনে দ্রুত রায় কার্যকর এবং এই মামলায় বিএনপি নেত্রী খালেদা জিয়ারও বিচারের দাবি করেন তিনি।
জানা গেছে, যুবলীগ চেয়ারম্যানের নির্দেশনায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের নেতৃত্বে ২৪ টি সাংগঠনিক থানা, ৭৫টি ওয়ার্ড ও ৪৫০ টি ইউনিট কমিটির নেতারা এই দাবিতে রাজপথে সক্রিয় থাকবে সংগঠনটি। রাজপথের এই কর্মসূচিতে বিএনপির নিষিদ্ধসহ আগামী নির্বাচনে তাদের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আগামীতে আবারো নৌকাকে বিজয়ী করতে মাঠে থাকবে যুবলীগ দক্ষিণ।
সহ-সম্পাদক পদ কাউকে দেয়া হয়নি: এদিকে বিশেষ বর্ধিত সভায় ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, সম্প্রতি আমরা লক্ষ্য করছি, অনেকেই যুবলীগের নব নির্বাচিত সহ-সম্পাদক হয়েছেন-মর্মে সামাজিক মাধ্যমে পোস্ট দি”েছন বা কেউ কেউ ব্যানার ফেস্টুন বানিয়েছেন। আমরা পরিস্কারভাবে বলতে চাই, যুবলীগের সংগঠনতন্ত্র অনুসারে ১৩১ জনের বেশি সদস্য যুবলীগ দক্ষিণের থাকবে না। আমরা এখনো কাউকে সদস্য মনোনীত করিনি। কয়েকজন নেতা মারা যাওয়া এবং কয়েকজন বিদেশে যাওয়ার কারণে আমাদের কিছু পদ শুন্য হয়েছে। আগামীতে কার্যনির্বাহী বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর নির্দেশে শুন্যপদগুলো পুরণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Mohammed Shah Alam Khan ১৮ অক্টোবর, ২০১৮, ৮:৫৬ পিএম says : 0
যুবলীগের দাবী অবশ্যই যুক্তি সংগত দাবী, তবে এই দাবী কি এখনই করার সময় এসেছে?? হয়তবা নির্বাচনকে সামনে রেখে বিএনপিকে চাপে রাখার একটু আগেই এই পদক্ষেপটা নেয়া হয়েছে বলে অনেকেই মনে করছে। এখন আমাদের দেখার পালা কিভাবে এনারা এনাদের দাবীকে বাস্তবায়িত করেন। আল্লাহ্‌ আমাদেরকে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা দান করুন। আমিন
Total Reply(0)
মোঃরকি ১৯ অক্টোবর, ২০১৮, ৩:৩০ পিএম says : 0
জয় বাংলা জয় বঙ্গবন্ধু
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ৩০ অক্টোবর, ২০১৮, ১০:১১ পিএম says : 0
তুমাদেরকে একদিন জাতি জুতা পেটা করিবেন। ইনশাআল্লা। ******-***
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন