শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছাত্রলীগের মামলায় আমীর খসরু কারাগারে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ২:৫৮ পিএম

এক ছাত্রলীগ নেতার আইসিটি আইনে মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার আমীর খসরুর জামিন আবেদনের ওপর শুনানি শেষে চট্টগ্রামের মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের এই আদেশ দেন।
এর পরপরই আদালতে উপস্থিত সাবেক এই বাণিজ্য মন্ত্রীকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এসময় আদালত প্রাঙ্গনে বিক্ষোভ করেন বিএনপি নেতাকর্মী ও বিএনপি সমর্থক আইনজীবীরা।
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় নওমী নামে একজনের সঙ্গে আমীর খসরুর কথিত ফোনালাপ ফেইসবুকে ছড়িয়ে পড়ার পর চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীীর গত ৪ আগস্ট কোতোয়ালি থানায় এ মামলা করেন।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন (সংশোধিত ২০১৩/৫৭ (২) ধারা) এবং বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায় দায়ের করা এ মামলায় ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে ‘রাষ্ট্রের বিরুদ্ধে অর্ন্তঘাতমূলক’ কর্মকা-ে জড়িত থাকা এবং ‘উসকানি’ দেওয়ার অভিযোগ আনা হয় বিএনপির এ নেতার বিরুদ্ধে।
মামলা হওয়ার পর আমীর খসরু হাই কোর্টে গেলে তাকে ছয় সপ্তাহের জামিন দেওয়া হয়। সেই জামিনের মেয়াদ শেষে গত ৭ আগস্ট তিনি চট্টগ্রামের মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। সেদিন শুনানি শেষে বিচারক আকবর হোসেন মৃধা তাকে ২১ অক্টোবর পর্যন্ত জামিন মঞ্জুর করেন। এর ধারাবাহিকতায় আমীর খসরু রোববার আদালতে হাজির হয়ে আবারও মেয়াদ বৃদ্ধির আবেদন করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবীরা এ সময় এর বিরোধিতা করেন।
গোয়েন্দা পুলিশের এসআই সঞ্জয় গুহ আদালতে ফোনালাপের অডিওটি বাজিয়ে শোনান। পরে বিচারক জামিন নামঞ্জুর করে আমীর খসরুকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন