ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

তাইওয়ানে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ১৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ৫:৪৭ পিএম

তাইওয়ানের উত্তর-পূর্বাঞ্চলে একটি দ্রুতগতির যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। এতে অন্তত ১৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১৭০ জনের বেশি যাত্রী। রোববার স্থানীয় সময় বিকাল পৌনে ৫টার দিকে ইলান কাউন্টি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর বিবিসি।
জানা গেছে, তাইওয়ানের রাজধানী তাইপে থেকে উত্তরাঞ্চলের তাইতুং শহরের মধ্যে চলাচলকারী পুয়ুমা এক্সপ্রেস নামের ট্রেনটিতে দুর্ঘটনার সময় মোট ৩৬৬ জন যাত্রী ছিল। তাইপে থেকে ৭০ কিলোমিটার দ‚রের সুয়াও শহরের জিনমা স্টেশনের কাছাকাছি এলাকায় ট্রেনটির ৮টি বগির সবগুলো লাইনচ্যুত হয়। ট্রেনটির সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে জানায় কর্তৃপক্ষ।
তাইওয়ান রেলওয়ে প্রশাসনের সহকারী প্রধান লু চিয়েহ শেন রোববার এক সংবাদ সম্মেলনে বলেন যে, ট্রেনটির মাত্র ৬ বছর চালু হয়েছে। আর দুর্ঘটনার আগে তা বেশ ভাল অবস্থায় ছিল। তাৎক্ষণিকভাবে এই দুর্ঘটনার কোনও কারণ জানা যায়নি।
দুর্ঘটনার পর জরুরি উদ্ধার দল ও দমকল বাহিনীর কর্মীরা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা উদ্ধারকাজের জন্য ১২০ জন সেনা পাঠিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ট্রেনটির জানালা ভেঙে যাত্রীদের উদ্ধার করা হয়েছে।
তাইওয়ানে গত তিন দশকে এটাই সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। দেশটিতে বিস্তৃত রেল যোগাযোগ রয়েছে। প্রতিদিন প্রায় ৫ লাখ মানুষ ট্রেনে যাতায়াত করে থাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন