শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩ ঘণ্টা পর চলাচল শুরু

গাজীপুরে ট্রেন লাইনচ্যুত

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

ঢাকা-ময়মনসিংহ রেলপথে গাজীপুর মহানগরীর ধীরশ্রম এলাকায় গতকাল বৃহস্পতিবার জামালপুর কমিউটার ট্রেনের ইঞ্জিনটি লাইনচ্যুত হয়। এতে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার সরাসরি ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ঢাকা থেকে আসা রিলিফ ট্রেনের সাহায্যে লাইনচ্যুত ইঞ্জিনটি উদ্ধার করা হয়। পরে গতকাল পৌনে ৩টার দিকে ওই রেলপথে ট্রেন চলাচল পুনরায় শুরু হয়। এদিকে, ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার ঘটনায় কর্তৃপক্ষ রেলওয়ে পরিবহন কর্মকর্তাকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. রেজাউল ইসলাম জানান, গতকাল বৃহস্পতিবার সকালে যাত্রী নিয়ে দেওয়ানগঞ্জ থেকে জামালপুর কমিউটার ট্রেনটি ঢাকা যাচ্ছিল। সকাল ১১টা ২০ মিনিটের দিকে ট্রেনটি ঢাকা-ময়মনসিংহ রেলপথে গাজীপুর মহানগরের ধীরাশ্রম স্টেশন এলাকায় পৌঁছে। এসময় দিনাজপুর থেকে ঢাকাগামী একতা এক্সপ্রেসকে ক্রসিং দেয়ার জন্য জামালপুর কমিউটার ট্রেনকে ওই স্টেশনের ১নং লাইনে প্রবেশের সিগন্যাল দেয়া হয়। ট্রেনটি ১নং লাইনে প্রবেশের জন্য স্টেশনের প্রায় ২শ’ গজ উত্তরে হোম সিগন্যাল এলাকা দিয়ে ক্রসিং পয়েন্ট অতিক্রম করছিল। এসময় ওই ট্রেনের ইঞ্জিনের দু’পাশের ৬টি চাকা হঠাৎ লাইনচ্যুত হলে চালক দক্ষতার সঙ্গে দ্রæত থামিয়ে দেন। এতে যাত্রীরা আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করে ট্রেন থেকে নেমে যান।

তিনি আরো জানান, টঙ্গী পর্যন্ত সিঙ্গেল লাইন থাকায় ঘটনার পর হতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-রাজশাহী-খুলনা-রংপুরসহ বিভিন্ন রেলপথের সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ঢাকা থেকে রিলিফ ট্রেনে রেলওয়ের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেন। উদ্ধারকর্মীরা লাইনচ্যুত ইঞ্জিনটি ঘটনাস্থল থেকে সরিয়ে নিলে গতকাল বিকেল ২টা ৪৫ মিনিটের দিকে ওই রেলপথে ট্রেন চলাচল পুনরায় শুরু হয়। উল্লেখ্য, প্রায় বছর খানেক আগে এই পয়েন্টেই একই ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে। জয়দেবপুর জংশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল্লাহ জানান, দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন