শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মইনুল হোসেনের মুক্তির দাবিতে আইনজীবীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

মানহানির মামলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন সুপ্রিমকোর্টের আইনজীবীরা। এ সময় তারা মইনুল হোসেনের নিঃশর্ত মুক্তি দাবি করেন।
গতকাল মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত সুপ্রিম কোর্ট এলাকায় সাধারণ আইনজীবী ব্যানারে প্রায় এক ঘণ্টা বিক্ষোভ মিছিল করেন আইনজীবীরা। বিক্ষোভ মিছিল নিয়ে আইনজীবীরা মাজার গেট দিয়ে বেরিয়ে মৎস ভবন মোড় ঘুরে বার কাউন্সিলের পাশের গেট দিয়ে আবার সুপ্রিম কোর্টের ভেতরে প্রবেশ করে।
মিছিল শেষে সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন আইনজীবীরা। এ সময় তারা ব্যারিস্টার মইনুলের নিঃশর্ত মুক্তি দাবি করেন। বিক্ষোভ মিছিলে প্রায় শতাধিক আইনজীবী অংশ নেন। এতে নেতৃত্ব দেন সুপ্রিম কোর্ট বারের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক এ বি এম রফিকুল হক তালুকদার রাজা।
উপস্থিত ছিলেন আইনজীবী এ বি এম ওয়ালিউর রহমান খান, ড. রফিকুল ইসলাম মেহেদী, গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, গাজী কামরুল ইসলাম সজল, মোহাম্মদ আলী, আবদুল জব্বার, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, কামাল হোসেন, আবদুস ছাত্তার, শাফিউর রহমান শফি, গাজী তৌহিদুল ইসলাম, কাজী জয়নাল, শহিদুজ্জামান শহীদ, মির্জা আল মাহমুদ, শেখ ওয়াহিদুজ্জামান দিপু, শামসুল ইসলাম মুকুল, শরীফ ইউ আহমেদ, নাহিদ সুলতানা এবং আরও অনেকে।
উল্লেখ্য, গত সোমবার রাতে রংপুরে দায়ের হওয়া মানহানির এক মামলায় জাসদ সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করে ডিবি। সেখান থেকে তাকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়। গতকাল ঢাকা মহানগর মুখ্য হাকিমের আদালতে নেওয়া হলে আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এর আগে গত রোববার ও সোমবার ঢাকা, জামালপুর ও কুড়িগ্রামে দায়ের করা মানহানির আলাদা তিনটি মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে জামিন দেন হাইকোর্ট বিভাগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন