বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তৃতীয় ওয়ানডের দলে সৌম্য

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১২:০৫ এএম

ছন্দ হারিয়ে ফেলার পর ছিলেন আসা-যাওয়ার মধ্যে। সর্বশেষ এশিয়া কাপের দলে মাঝপথে যোগ দেওয়ার পর খেলেছিলেন দুই ম্যাচ। এক ম্যাচে রান না পেলেও বল হাতে রেখেছিলেন অবদান। ফাইনালে ভারতের বিপক্ষে বিপর্যয়ের মধ্যে করেন দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান। তবে তা যথেষ্ট মনে হয়নি নির্বাচকদের কাছে। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডের জন্যই দেওয়া ১৫ জনের দলে ছিলেন না সৌম্য সরকার।

ফেরেন জাতীয় লিগের দলে। তৃতীয় রাউন্ডে দুই ইনিংসেই খেলেন সত্তুরোর্ধ রান, বল হাতে নেন ৫ উইকেট। সেখান থেকে এসে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে করেন অপরাজিত সেঞ্চুরি। সেই সেঞ্চুরি মাঠে বসে দেখে প্রধান নির্বাচক বলেছিলেন ছন্দে ফেরা এই ব্যাটসম্যানকে অতিসত্বর দেখা যেতে পারে জাতীয় দলে। সেই কথার রেশ থাকতেই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের মাঝপথে দলে এলেন সৌম্য। জিম্বাবুয়ে সিরিজের তৃতীয় ওয়ানডের দলে যুক্ত করা হয়েছে এই ব্যাটসম্যানকে।

তবে ওয়ানডেতে সবশেষ ৮ ইনিংসে কোনো ফিফটি নেই সৌম্যর, দুবার মাত্র ছুঁতে পেরেছেন দুই অঙ্ক। হুট করে তাই সৌম্যকে কেন দলে নেওয়ার প্রয়োজন হলো, সেটির ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন, ‘সৌম্য আমাদের পরিকল্পনাতেই ছিল। জাতীয় লিগে রান করছে, প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করেছে। উইকেটও নিচ্ছে নিয়মিত। দ্বিতীয় ওয়ানডেতেই যদি আমরা সিরিজ জিতে যাই, তাহলে একাদশের বাইরে থাকা সবাইকে শেষ ম্যাচে দেখার ইচ্ছে আছে। সেখানে সৌম্যকেও আমরা একটা সুযোগ দিতে চাই। আপাতত, ভাবা হয়েছে সৌম্যকে তিন বা সাত নম্বরে খেলানো হবে। তবে যদি আজ (গতকাল) আমরা জিততে না পারি, তাহলে আবার পরিকল্পনা বদলাবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন