ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

খেলাধুলা

ধোনির শেষের শুরু?

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

গত ১২ বছরে এমন ঘটনা এই প্রথম। ঘরের মাঠে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়া সফরে ভারতীয় টি-২০ দলে রাখা হয়নি মহেন্দ্র সিং ধোনিকে। উইন্ডিজের বিপক্ষে বিশ্রাম দেওয়া হয়েছে অধিনায়ক বিরাট কোহলিকেও। তার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। বিরাট দলে ঢুকবেন অস্ট্রেলিয়া ম্যাচে।

টি-২০তে ফর্ম ভাল যাচ্ছিল না ধোনির। কিছুতেই ছন্দ খুঁজে পাচ্ছিলেন না। যার পরিণতি ক্যারিয়ারে প্রথমবারের মত দল থেকে বাদ পড়া। শুক্রবার রাতে সাংবাদিক সম্মেলন করে নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ জানিয়ে দেন, ‘দলে রাখা হচ্ছে ঋষভ পান্ত, দীনেশ কার্তিককে। আমরা দ্বিতীয় উইকেটকিপার খুঁজছি। এবার সেই জন্যে তারা লড়াই করুক।’

প্রসাদের এমন সুরে অনেকে দুইয়ে দুইয়ে চার মিলিয়ে নিচ্ছেন। তাহলে কি এটা ধোনির শেষের শুরু? আকাশ চোপড়া নিজের টুইটে আশঙ্কা করেছেন, ধোনিকে হয়ত এই ফরম্যাটেই আর দেখা যাবে না। হার্শা ভোগলের আশঙ্কা, ধোনি সম্ভবত বাদ পড়তে চলেছেন বিশ্বকাপ থেকেও।

ক্রীড়া মহলের আশঙ্কা যদি সত্যি হয়, তাহলে ফিরে দেখতে হয় ২০০৭ টি-২০ বিশ্বকাপে ধোনির অবদানের দিনগুলিকে, মনে করতে হয় ২০১১ বিশ্বকাপসহ আরও কত কত অবিস্মরণীয় সিরিজ। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সোনার অক্ষরে লেখা থাকবে সেই দিন। ধোনি ইতিমধ্যেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, খেলে যাচ্ছেন শুধু ওয়ানডে ও টি-২০ ফরম্যাটে।

ভারত টি-২০ দল : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, কেএল রাহুল, দিনেশ কার্ত্তিক, মনীশ পান্ডিয়া, শ্রেয়শ আইয়ার, ঋষভ পান্ত (উইকেটকিপার), ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুবেন্দ্র চাহল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিৎ বুমরাহ, খলিল আহমেদ, উমেশ যাদব, শাহবাজ নাদিম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন