ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

গ্রুপ চ্যাম্পিয়ন আরামবাগ

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ঘরোয়া ফুটবলের মৌসুম সূচক টুর্নামেন্ট ওয়ালটন ফেডারেশন কাপে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে গেল আরামবাগ ক্রীড়া সংঘ। গতকাল বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের একমাত্র ম্যাচে আরামবাগ টাইব্রেকারে ৪-২ গোলে হারায় টুর্নামেন্টের বর্তমান রানার্সআপ চট্টগ্রাম আবাহনীকে। নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে অমিমাংসিত থাকলে গ্রুপ সেরা নির্ধারণের জন্য টাইব্রেকারের ব্যবস্থা করা হয়। যেখানে জয় পায় আরামবাগ। ম্যাচের নির্ধারিত সময়ে চট্টগ্রাম আবাহনীর পক্ষে নাইজেরিয়ার ফরোয়ার্ড মাগালান আওয়ালা ও গাম্বিয়ার ফরোয়ার্ড মোমোদু বাহ একটি করে গোল করেন। আরামবাগের হয়ে দু’গোল শোধ দেন যথাক্রমে উজবেকিস্তান ফরোয়ার্ড বাবোজোনোভ ইকবালজন নরমাতোভিচ ও স্থানীয় মিডফিল্ডার শাহরিয়ার বাপ্পী। আর টাইব্রেকারে আরামবাগের নরমাতোভিচ, রাজন মিয়া, রবিউল ইসলাম ও কিংসলে চুকয়ুদি গোল করলেও ব্যর্থ হন জসিমউদ্দিন সুজন।

এই ম্যাচের আগে ‘এ’ গ্রুপে একটি করে ম্যাচ জিতে আরামবাগ ও চট্টগ্রাম আবাহনী- দু’দলই সমান চার পয়েন্ট পায়। গোল ব্যবধানও সমান দু’দলের। তাই গ্রুপ সেরা নির্ধারণের জন্য বাইলজ অনুযায়ী টাইব্রেকারের ব্যবস্থা করা হয়। আরামবাগ ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরার খেতাব জিতলে তিন পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স আপ হিসেবে কোয়ার্টার ফাইনালে পৌঁছে চট্টগ্রাম আবাহনী। এই গ্রুপের অপর দল রহমতগঞ্জ দু’ম্যাচের দু’টিতে হেরে বিদায় নিয়েছে।

কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও আট মিনিটেই গোলের দেখা পায় চট্টগ্রামের দলটি। এসময় তাদের কিরগিজস্তানের ডিফেন্ডার ড্যানিয়েলের উঁচু পাসে ফাঁকায় বক্সের ভেতরে বল পেয়ে যান নাইজেরিয়ান ফরোয়ার্ড আওয়ালা মাগালান। বল ধরেই দক্ষতার সঙ্গে ডান পায়ের শটে আরামবাগের আগুয়ান গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলের মাথার উপর দিয়ে গোল করেন (১-০)। ৩৯ মিনিটে বাঁমপ্রান্ত দিয়ে একক প্রচেষ্টায় বল নিয়ে বাঁ পায়ের অসাধারণ শটে আরামবাগের জালে বল জড়ান গাম্বিয়ান মিডফিল্ডার মামুদু বাহে (২-০)। মিনিট ছয়েক পর গোল করে ম্যাচে ফিরে আরামবাগ। পেনাল্টি সীমানায় চট্টগ্রাম আবাহনীর ডিফেন্ডার কেস্ট কুমার আরামবাগ মিডফিল্ডার জাহিদ হোসেনকে ফাউল করলে রেফারি নাহিদ পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে উজবেক ফরোয়ার্ড নরমাতুভিচ গোল করে ব্যবধান কমান (১-২)। ম্যাচের ৮৫ মিনিটে আরামবাগকে সমতায় ফেরান শাহরিয়ার বাপ্পী। প্রায় ৩৫ গজ দূর থেকে বাঁ পায়ের অসাধারণ শটে চট্টগ্রাম আবাহনীর জালে বল ফেলেন তিনি (২-২)। বাকি সময় গোল না হওয়ায় অমিমাংসিতভাবে শেষ হয় খেলা। ফলে টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারণে জন্য ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন