শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নাটোরের প্রথম ফুট ওভারব্রিজ সিংড়ায় উদ্বোধন

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দেশের অন্যতম দুর্ঘটনাপ্রবণ নাটোর-বগুড়া মহাসড়কের সিংড়া বাজার এলাকায় জেলার প্রথম ফুট ওভারব্রিজ উদ্বোধন করা হয়েছে। গত রোববার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই ব্রিজ উদ্বোধন করেন। দুই কোটি ৬৯ লাখ টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করে সড়ক ও জনপথ বিভাগ।

এ উপলক্ষে এক সমাবেশে প্রতিমন্ত্রী পলক বলেন, দেশের উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই। সিংড়াবাসী মনে করেন, ফুট ওভারব্রিজটি নির্মাণের ফলে মহাসড়কটি পারাপারের ক্ষেত্রে আর ঝুঁকি থাকল না। পথচারীরা রাস্তা ব্যবহার না করে ব্রিজটি ব্যবহার করলে উপজেলা শহরের যানজট কমে আসবে।

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, ‘সিংড়া বাজারে যানজট মাঝে মাঝে এমনই প্রকট হয় যে, তা নিরসনে বহুবার আমি নিজেই রাস্তায় নেমেছি। নিরাপদ সিংড়া গড়তে পথও হতে হবে নিরাপদ। ব্রিজটি খুলে দেয়ার সাথে সাথেই পথচারীরা ব্যবহার শুরু করেছে।’
নিরাপদ সড়ক চাই সিংড়া উপজেলা সভাপতি মিজানুর রহমান বলেন, ‘ সিংড়াবাসীর নিরাপদ চলাচলের জন্য ফুট ওভারব্রিজটি মাইলফলক হয়ে থাকবে। নির্মাণ কাজ শুরু হবার পর থেকেই বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনের পক্ষ থেকে ব্রিজটির ব্যবহার সংক্রান্ত সচেতনতা সৃষ্টিতে কাজ চলছে, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।’


নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রাং জানান, জেলার প্রথম প্রকল্প হিসেবে ওভারব্রিজটির নির্মাণে আলাদা গুরুত্ব দেয়া হয়েছে। মহসড়ককে নিরাপদ করার পাশাপাশি দৃিষ্টনন্দন স্থাপনা হিসেবেও এটি আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকবে সিংড়াবাসীর। মাত্র দুই মাসের মধ্যেই ব্রিজটির নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন