বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঐক্যফ্রন্টের প্রার্থী তালিকায় চমক অপেক্ষা করছে -ডা. জাফরুল্লাহ চৌধুরী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ৬:৪১ পিএম

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, দু-এক দিনের মধ্যেই জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী তালিকায় মেধাবী ও ক্লিন ইমেজের আরো অনেক নতুন মুখ দেখা যাবে। চমক অপেক্ষা করছে। রেজা কিবরিয়ার মতো আরও অনেকে ঐক্যফ্রন্ট থেকে প্রার্থী হবেন। এ ব্যাপারে আগামীকাল বৈঠকে বসে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে। জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়ন চূড়ান্ত হয়েছে কি না জানতে চাইলে মঙ্গলবার তিনি দৈনিক ইনকিলাবকে এ কথা বলেন। ডা. জাফরুল্লাহ বলেন, আমরা চাই রাজনীতিতে গুণগত পরিবর্তন আসুক। তাই মেধাবী এবং যোগ্য প্রার্থীদের মনোনয়ন দেয়া হবে। বিএনপি বড় দল হিসেবে একচেটিয়া প্রার্থী দেবে এমনটা হবে না। মেধাবী এবং পরিচ্ছন্ন যোগ্য প্রার্থীদের মনোনয়ন দেয়া হবে।
ডা. জাফরুল্লাহ বলেন, ড. কামাল হোসেনের মতো তিনিও মন্ত্রী এমপি হতে চান না। সেই বয়সও নেই। আবার শুধু সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনও তাদের লক্ষ্য নয়। নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট যদি জয় লাভ করে এবং বিএনপির প্রার্থীরাই যদি বেশি ক্ষমতাসীন হন তবে রাজনীতির কোনো গুণগত পরিবর্তন হবে না। কারণ বিএনপি ও আওয়ামী লীগ দুই দলই ডানপন্থী রাজনীতি করে। যদিও এই দুই দলে অনেক ভালো ক্লিন মানুষও রয়েছেন। কিন্তু সংখ্যাগরিষ্ঠভাবে বিএনপি যাকে তাকে প্রার্থী করলে তা মানা হবে না। কারণ বিএনপির ওপর ভালো রাজনীতির সেই আস্থা নেই। ফলে ড. কামালের মতো তিনিও চান রাজনীতিতে গুণগত পরিবর্তন আনার জন্য ক্লিন ইমেজের নির্লোভ ও মেধাবী প্রার্থী প্রয়োজন। বিএনপির সঙ্গে এসব বিষয়ে আলাপ চলছে। কামাল হোসেনের মতো তিনিও বেশ কিছু প্রার্থীর কথা জানিয়েছেন বিএনপি নেতাদের। বিএনপিকেও সেসব ক্ষেত্রে ছাড় দিতে হবে। এসব মেধাবী প্রার্থীর তালিকা দু-এক দিনের মধ্যেই চূড়ান্ত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
মো ; সোহেল হোসেন ২০ নভেম্বর, ২০১৮, ৭:৪০ পিএম says : 2
সাউন্ড গ্রেট। স্যার, আমি গনফোরাম এর একজন ছোট্ট সদস্য হত্যা চাই।
Total Reply(0)
শওকত আকবর ২০ নভেম্বর, ২০১৮, ১০:৫২ পিএম says : 0
দেশের স্বার্থে আমজনতার পক্ষে বুদ্ধিজীবী,সুশিল সমাজ, প্রথিতযষা সাংবাদিক, আইন বিশেষজ্ঞ, লিখক, কবি, সাহিত্যিক, অবঃ মেজর, কর্নেল, এদের মধ্যে যারা নির্লোভী, উচ্চাভিলাসী নয় সত্যিকারের দেশ প্রেমিক, যারা হিংসাত্নক রাজনীতি পছন্দ করে না আসন্ন নির্বাচনে তাদেরকে মনোনয়ন দিন|| যারা হিংসার রাজনীতির পদাংক অনুস্বরন না করে দেশের স্বার্থে উন্নায়নের ধারা অব্যাহত রাখবে | উদোরপিন্ডি বুদোরঘাড়ে না চাপিয়ে দেশের কাজ করবে | জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচিত হয়ে সরকারে এসে হামলা মামলা দমন পীড়ঁন নির্যাতন প্রতিহিংসা পরায়ন হয়ে যেন না পড়ে|| তাই আজ স্বাচ্ছা দেশপ্রেমিক নেতার প্রয়োজন | আর তা সম্ভব ডঃ কামাল, বঙ্গবীর কাদের সিদ্দিকি সহ আপনারা যারা আছেন। আপনারা ই এ রকম উথ্থান ঘটাতে পারেন||
Total Reply(0)
Subhasish Purkayastha ২১ নভেম্বর, ২০১৮, ১০:১৭ পিএম says : 1
What do you think about yourself DrJafarullah? Perception of a very little section of people,who know you, that you are a plotter, a rightist and uncruplous opportunist.
Total Reply(1)
Badrul Alam ২৭ অক্টোবর, ২০১৯, ৮:০৪ এএম says : 4
Whatever be Mr.Zafarullah , I think, his comments deserves getting attention. The way he indicated is really worth being evaluated. I have support to whatever he said.
২৩ নভেম্বর, ২০১৮, ৩:২২ এএম says : 1
জাফরুললাহ তুমি একজন বণচোরা বাজে দল এর লোক তাই ডঃকামাল এবং তোমাদের দিয়ে কিছু হবে না বাপ.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন