বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বাংলাদেশের মন্দিরে হামলা, ভাঙচুরে ভারতীয় গোয়েন্দা বাহিনী জড়িত -ডা. জাফরুল্লাহ চৌধুরী (ভিডিওসহ)

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৮:০১ পিএম | আপডেট : ৯:৩১ পিএম, ১৭ অক্টোবর, ২০২১

সারা বাংলাদেশের মন্দিরে হামলা ভাঙচুরের ঘটনায় ভারতীয় গোয়েন্দা বাহিনী জড়িত বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী

রোববার দুপুরে নোয়াখালীর চৌমুহনী বাজারে হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন দোকানপাট, একাধিক মন্দিরে হামলা-ভাঙচুরে ঘটনায় বিভিন্ন মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ভারতীয় গোয়েন্দা বাহিনীকে দায়ী করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এ ঘটনার সাথে ভারতীয় গোয়েন্দা বাহিনী জড়িত আছে। ভারতের তার রাজনীতির সাথে আমাদের রাজনীতি জড়িত হয়ে গেছে। এখানকার আমার প্রধানমন্ত্রীকে বুঝাতে চায়, আমাকে ছাড়া এখানে সংখ্যালঘুর কোন উপায় নাই। ওদেরকে বলছে, তোমরা যে ইলেকশনে জিততে চাও, আমাকে সঙ্গে নিতে হবে।

জাফরুল্লাহ বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাহেবকে আমি উপদেশ দেই আপনার পদত্যাগ করা উচিৎ। যদিও দোষটা আপনার না। কারণ আপনার কথা আপনার বাহিনী শোনেন নাই। আপনাকে মিস গাইড করেছেন। স্বরাষ্ট্রমন্ত্রীর মতো এমন একজন ভালো মানুষকে তার গোয়েন্দা বাহিনী বোকা বানিয়ে দিয়েছে। কারণ তিনি নরেন্দ্র মোদির বিরুদ্ধে আন্দোলনকারী মৌলভী সাহেবেদের সঙ্গে একাধিকবার দেখা করেছেন। এটা ভারতীয় গোয়েন্দা বাহিনী পছন্দ করে নাই।

তিনি আরো বলেন, আপনারা একত্রিত হয়ে পরিস্থিতিটাকে মোকাবেলা করেছেন। আমি দুটো মন্দির দেখেছি, এদের বাড়িঘর দেখেছি এবং আপনাদের কথা শুনেছি। যে সকল মন্দির ক্ষতিগ্রস্ত হয়েছে সরকারকে তার ক্ষতিপূরণ দিতে হবে। কোনো দেরি না, কালকে থেকেই দেয়া শুরু করতে হবে। দ্বিতীয়ত আমরা মসজিদ-মন্দির পুলিশ পাহারা দিয়ে রাখব না, অন্তর দিয়ে পাহারা দিয়ে রাখব। আজকে বিষয়গুলো সবার দেখা উচিৎ এবং সবাই মিলে আমার অপর ভাই-বোনদের রক্ষা করব।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, ৬৯’ শহীদ আসাদের ছোট ভাই ডা. নুরুজ্জামান, হাবিবুর রহমান বিজু, ভাসানী অনুসারী পরিষদের সদস্য ব্যারিস্টার সাদিয়া আরমান প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
ATAUR RAHMAN ১৭ অক্টোবর, ২০২১, ৮:১৭ পিএম says : 0
কুমিল্লার ঘটনার পর হামলার আশঙ্কা করে প্রশাসনকে জানানো হলেও পুলিশের পক্ষ থেকে কোনো রকম সহযোগিতা করা হয়নি বলে অভিযোগ করেছেন ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনশাসনেসেন (ইসকন) নোয়াখালী চৌমুহনী আশ্রমের সহ-সভাপতি হরি প্রেম প্রাসাদ দাস। রোববার গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী নোয়াখালীর চৌমুহনীতে ইসকনের আশ্রম পরিদর্শনে গেলে হরি প্রেম প্রাসাদ দাস এ অভিযোগ করেন। হরি প্রেম প্রাসাদ দাস বলেন, বিকেল ৩টার থেকে হামলা শুরু হয়। থেমে থেমে প্রায় চার ঘণ্টা হামলা হয়েছে। আমাদের আশ্রমের মোটরসাইকেল থেকে খাবার পর্যন্ত তারা পুড়িয়ে দেয়। ধারালো অস্ত্র দিয়ে আশ্রমের সেবকদের ওপর হামলা করে। আমাদের লোক মারা যায়। আর যারা আহত তাদের অনেকের ১০-১২টি সেলাই লেগেছে। কুমিল্লার ঘটনার পর প্রশাসনের কাছে কোনো নিরাপত্তা চেয়েছেন কি না; জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা অবশ্যই প্রশাসনকে জানিয়েছি। আমরা আশঙ্কা করেছিলাম এরকম ঘটনা ঘটতে পারে। তবে প্রশাসনের পক্ষ থেকে আগে থেকে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। ইসকনের ভক্ত রাজন ভৌমিক বলেন, রাজনৈতিক কারণেই এই হামলা হয়েছে। বিরোধী দলকে ঘায়েল করতেও এ ঘটনা ঘটানো হয়ে থাকতে পারে। আমাদের বারবার ব্যবহার করা হচ্ছে। আমরা শুধু ক্ষতিগ্রস্ত হচ্ছি। আমাদের সংখ্যালঘুদের নিয়ে বারবার রাজনীতি করা হচ্ছে।
Total Reply(1)
abul kashem ১৭ অক্টোবর, ২০২১, ১০:২৯ পিএম says : 0
Iskon is a terrorist organization.
Mid yousuf ১৭ অক্টোবর, ২০২১, ৯:৩৯ পিএম says : 0
Wright
Total Reply(0)
Islamic shahin ১৭ অক্টোবর, ২০২১, ৯:৫১ পিএম says : 0
· আসলেই এমন ভাবে চিন্তা করিনি?? হতে পারে অসম্ভব কিছু নয় !!!
Total Reply(0)
Md Tahmid ১৭ অক্টোবর, ২০২১, ৯:৫১ পিএম says : 0
I don't believe that our Hindu brother can do this with Islam . Actually India begins to take revenge . They want political unrest in Bangladesh coz Bangladesh took few major decision which are completely goes against India .
Total Reply(1)
১৭ অক্টোবর, ২০২১, ১০:৩১ পিএম says : 0
Lokman Hossen Bablu Bablu ১৭ অক্টোবর, ২০২১, ৯:৫২ পিএম says : 0
সঠিক বলেছেন।
Total Reply(0)
MD Hassan ১৭ অক্টোবর, ২০২১, ৯:৫২ পিএম says : 0
ভারতের ষড়যন্ত্র আছে।এতদিন কিছু হয় নি হঠাৎ কেন এত কিছু হলো অল্প সময়ের মধ্যে?
Total Reply(0)
Md m sikdar ১৮ অক্টোবর, ২০২১, ১০:৫৮ এএম says : 0
সঠিক মন্তব্য
Total Reply(0)
jack ali ২২ অক্টোবর, ২০২১, ৯:১৩ পিএম says : 0
অধ্যাপক সারওয়ার মোঃ সাইফুল্লাহ খালেদ 2014 সালের নির্বাচন নিয়ে একটা খবরের কাগজে আর্টিকেল লিখেছেন জাতি স্তম্ভিত এ কেমন নির্বাচন???? মুক্তিযুদ্ধের দল হিসাবে যতই বড়া বড়াই করা হোক না কেন এবং যারা মুক্তিযুদ্ধ দেখিনি সেসব নিরপরাধ তরুণকে মুক্তিযুদ্ধের নামে যতই বিভ্রান্ত করার চেষ্টা করুন না কেন সেই প্রচেষ্টা সফল হবে না অসম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনার নামে ভোট ডাকাতি লুটপাট চুরি-চামারি খুন গুম ধর্ষণ জাতীয় কার্যকলাপ করার অধিকার কারো নাই” হাজার মাইল দূরে এবং তাদের শত্রুরাষ্ট্র পেরিয়ে গোয়েন্দা সংস্থার কাল্পনিক কার্যকলাপ নিয়ে উদ্বিগ্ন হওয়া অযৌক্তিক. 1980 এর দশকে টাঙ্গাইল করোটিয়া কলেজে শিক্ষকতা করি তখন বাংলার এক জ্যেষ্ঠ অমুসলিম সহকারি আমাকে বলেছিলেন বাংলাদেশে ভারতীয় গোয়েন্দা সংস্থা র এর 5 লক্ষাধিক সদস্য কর্মরত. তিনি হাসতে হাসতে আরও বলেছিলেন আর আমরা দুই কোটি ভারতীয় অ্যাম্বাসেডর আছি. বছর কয়েক আগে তিনি টাঙ্গাইলের গোপালপুরের বাস্তবতা বিক্রি করে সপরিবারে ভারতে চলে গেছেন তার কথা গুলো উড়িয়ে দেওয়ার মতো নয় অসাম্প্রদায়িকতা ও বাঙালির নামে অনেক বাড়াবাড়ি হচ্ছে.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন