শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যবিপ্রবির প্রথম দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

কোনো ধরনের অভিযোগ ছাড়াই শান্তিপূর্ণভাবে বৃহস্পতিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের এ, বি এবং সি ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার শুধু যবিপ্রবি কেন্দ্রসমূহে ডি, ই এবং এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা শুরুর পর কেন্দ্রসমূহের নিরাপত্তাসহ সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনসহ বিশ^বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক-কর্মকর্তাগণ। সবকটি কেন্দ্রেই ছিল পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাসহ ভ্রাম্যমান আদালত। ভর্তি পরীক্ষার সময় ব্লুটুথ ডিভাইস পাওয়ায় সরকারি এম এম কলেজ পরীক্ষা কেন্দ্র থেকে মো. আমানুর রহমান নামের এক ছাত্রকে পুলিশে সোপর্দ এবং পদাথ বিজ্ঞানের সূত্র সংবলিত চিরকুট পাওয়ায় ফাতেমা তুজ জোহরা নামের এক ছাত্রীকে যশোর সরকারি সিটি কলেজ কেন্দ্র থেকে বহিষ্কার করা হয়। যবিপ্রবির বঙ্গবন্ধু একাডেমিক ভবনে দুটি স্মার্টফোন নিয়ে কক্ষের সামনে ঘোরাঘুরি করায় বিশ^বিদ্যালয়ের অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর মো. আনোয়ার হোসেনকে পুলিশে সোপর্দ করা হয়।

যবিপ্রবিতে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে এ ইউনিটে ২৭০ আসনের বিপরীতে ১৪ হাজার ৪৩২ জন, বি ইউনিটে ১৮০ আসনের বিপরীতে ১২ হাজার ৭২ জন এবং সি ইউনিটে ২৩৫ আসনের বিপরীতে ১০ হাজার ৬৪৩ জন আবেদন করেন। অর্থাৎ তিনটি ইউনিটে মোট ৩৭ হাজার ১৪৭ জন ভর্তি পরীক্ষায় আবেদন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন