শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দক্ষিণ-পশ্চিমের ৩৬টি আসন আ. লীগে নতুন মুখ ৮টি আসনে

মিজানুর রহমান তোতা : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

যশোর ও খুলনাসহ দক্ষিণ-পশ্চিমের মোট ৩৬টি আসনের মধ্যে ৮টিতে নতুন মুখ দিয়েছে আওয়ামী লীগ। বাদবাকি আসনে নৌকার মাঝিরা অপরিবর্তিত রয়েছেন। মনোনয়নবঞ্চিত ৮ জন সাবেক এমপি প্রকাশ্যে এখনো কোন প্রতিক্রিয়া দেখাননি। বিভিন্নসূত্রে জানা যায়, তাদের সমর্থক ও কর্মীরা ভেতরে ভেতরে অনেকটাই হতাশ হয়েছেন। কেউবা হয়েছেন ক্ষুব্ধ। তাদের মধ্যে অন্তত ২জনের স্বতন্ত্র প্রার্থী হওয়ার আভাস পাওয়া গেছে। তবে গতবারের মতো মনোনয়ন না পেয়ে প্রকাশ্যে বিক্ষোভ দেখানোর মতো ঘটনা ঘটেনি এবার।
যারা নতুন মুখের মনোনয়ন পেয়েছেন তারা হলেন যশোর-২ আসনে মেজর জেনারেল ডাঃ নাসির উদ্দিন, নড়াইল-২ ক্রিকেটার মাশরাফি বিন মোর্তুজা, মাগুরা-১এ প্রধানমন্ত্রীর পিএস সাইফুজ্জামান শিখর, বাগেরহাট-২ শেখ সারহান নাসের তন্ময়, খুলনা-২ শেখ সালাউদ্দিন জুয়েল, খুলনা-৬তে আক্তারুজ্জামান বাবু, মেহেরপুর-২ সহিদুজ্জামান খোকন, কুষ্টিয়া-৪ সেলিম আলতাফ জর্জ। নতুন মুখের প্রার্থীদের সমর্থকরা এলাকায় মিষ্টিমুখের আয়োজন করেন। এদের কোন আসনেই এখনো পর্যন্ত মনোনয়নপ্রাপ্তদের সঙ্গে দেখা যায়নি মনোনয়নবঞ্চিত কাউকে।
এদিকে, বিএনপিসহ ঐক্যফ্রন্টের মনোনয়ন দেওয়া শুরু হয়েছে। এই অঞ্চলের কারো কারো ইতোমধ্যেই গ্রীণ সিগন্যাল দেওয়া হয়েছে। দলীয় সূত্র জানায়, গতকাল পর্যন্ত এ অঞ্চলের ৩৬টি আসনের মধ্যে বিএনপির অন্তত ২৩জন প্রার্থীর মনোনয়ন প্রায় চ‚ড়ান্ত হয়েছে। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ৩৬টি আসনের জন্য নির্বাচন অফিস থেকে শতাধিক মনোনয়নপত্র সংগ্রহ হয়েছে। সূত্র জানায়, দলীয় মনোনয়ন চুড়ান্ত হওয়ার পরই আজ ও কাল মনোনয়নপত্র সংগ্রহ জমা দেয়ার হিড়িক পড়বে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন