সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজশাহীর ছয় আসনে আ.লীগ-বিএনপির একটি করে নতুন মুখ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিভাগীয় নগরী রাজশাহীর ছয়টি আসনে আওয়ামী লীগ একটি আসন জোটের শরীক ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাকে ছেড়ে দিয়েছে। বিএনপি ছয়টি আসনে তাদের প্রার্থীর নাম ঘোষণা করেছে। জোটের শরীক জামায়াত দুটি আসনের জন্য দাবী করলেও একটিতেও জামায়াতকে ছাড় দেয়নি। আওয়ামী লীগ ও বিএনপি একটি করে আসনে নতুন মুখ উপহার দিয়েছে। আওয়ামী লীগের প্রার্থীরা হলো: রাজশাহী-১ আসনে বর্তমান এমপি ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-২ আসনে ওয়াকার্স পাটির এমপি ফজলে হোসেন বাদশা, রাজশাহী-৩ আসনে আয়েন উদ্দিন এমপি, রাজশাহী-৪ আসনে এনামুল হক এমপি, রাজশাহী-৫ আসনে বর্তমান এমপি আব্দুল ওয়াদুদ দারার পরিবর্তে স্বাচিপ নেতা ডা: মুনসুর রহমান ও রাজশাহী-৬ আসনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
বিপরীতে বিএনপির মনোনয়ন পেয়েছেন রাজশাহী-১ আসনে সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক, রাজশাহী-২ (সদর) আসনে সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু, রাজশাহী-৩ আসনে নগর বিএনপি সেক্রেটারী এড. শফিকুল হক মিলন, রাজশাহী-৪ আসনে আবু হেনা, রাজশাহী-৫ আসনে সাবেক এমপি এড. নাদিম মোস্তফা, রাজশাহী-৬ আসনে এলাকার অত্যন্ত জনপ্রিয় কারাবন্দী নেতা আবু সাঈদ চাঁদ।
বিএনপির মনোনয়ন ব্যাপারে এদের সবার নাম মুখে মুখে ছিল। এলাকার মানুষের প্রত্যাশা পূরণ হওয়ায় তারা আশাবাদী সুষ্ঠুভাবে নির্বাচন হলে সবাই বিপুল ভোটে বিজয়ী হবে। জামায়াত নায়েবে আমীর অধ্যাপক মুজিবর রহমান রাজশাহী-১ আসনের প্রত্যাশী ছিলেন। আর রাজশাহী-৩ আসনে জামায়াতের মাজিদুর রহমান। দুজনের পক্ষে মনোনয়নপত্র তোলা হয়েছে। আওয়ামী লীগের ছয় আসনের মধ্যে পাঁচটিতে রয়েছে বর্তমান এমপি। একটিতে নতুন মনোনয়ন দেয়া হয়েছে। সবকটি আসনে নিজ দলের মধ্যে শক্ত প্রতিদ্বন্দি¦ রয়েছে। আর বিপক্ষে তো রয়েছেই বিএনপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন