সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গণফোরামে সাইয়িদ বিএনপিতে যোগ দিলেন রনি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ড. কামাল হোসেন নেতৃত্বাধীন গণফোরামে যোগ দিয়েছেন সাবেক তথ্য প্রতিমন্ত্রী আওয়ামী লীগ নেতা অধ্যাপক আবু সাইয়িদ। আর বিএনপিতে যোগ দিলেন আওয়ামী লীগের সাবেক এমপি গোলাম মাওলা রনি।
গতকাল দুপুর ১২টা ১০ মিনিটে আরামবাগে গণফোরামের কার্যলয়ে গিয়ে অধ্যাপক আবু সাইয়িদ দলের সদস্য পদ গ্রহণ করেন। গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুর আবু সাইয়িদের হাতে সদস্য ফরম তুলে দেন। বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির সদস্য অধ্যাপক ড. আবু সাইয়িদ ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের সময় তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭০ সালে তৎকালীন পাকিস্তান ন্যাশনাল অ্যাসেম্বলির সদস্য ছিলেন ১৯৭২ সালে গঠিত ৩৪ সদস্য বিশিষ্ট বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির সদস্য ছিলেন। ২০১৩ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন তার পিএইচডি গবেষণার বিষয় ছিল ‘ইন্ডিপেন্ডেন্স অফ বাংলাদেশ: এ ডিপলোমেটিক ওয়ার’।
অন্যদিকে ২০০৮ সালে আওয়ামী লীগের দলীয় মনোনয়নে নির্বাচিত এমপি গোলাম মাওলা রনি গতকাল সন্ধ্যায় বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে উপস্থিত হয়ে বিএনপিতে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন। স্বেচ্ছায় আওয়ামী লীগ ছেড়ে বিএনপিতে যোগ দিচ্ছেন জানিয়ে গোলাম মওলা রনি বলেন, আল্লাহকে হাজির নাজির রেখে বলছি, জীবনের শেষ দিন পর্যন্ত বিএনপিতেই থাকব। নির্বাচনে মনোনয়ন পেতে বিএনপিতে এসেছেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, আমরা যারা রাজনীতি করি আমাদের মাথায় সব সময়ই নির্বাচন থাকে। মনোনয়ন চাইব না একথা বলা হবে ডাহা মিথ্যা কথা। মনোনয়ন না পেলে দল ছেড়ে চলে যাব একথাও সত্যি নয়। তিনি বলেন, বাঙালি জাতীয়তাবাদের আদর্শ থেকে আমি বাংলাদেশী জাতীয়তাবাদের আদর্শে এসেছি।
যোগদানের পরপরই রনি বিএনপির মনোনয়ন পেলেন। আওয়ামী লীগের সাবেক এমপি গোলাম মওলা পটুয়াখালী ৩ আসনে ধানের শীষে নির্বাচন করবেন। সন্ধ্যায় চেয়ারপারসনের গুলশানস্থ কার্যালয়ে যোগদান শেষে তিনি বিএনপির মনোনয়নপত্র নিয়ে বের হন।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Sarker Delowar Hossain ২৭ নভেম্বর, ২০১৮, ১:৪৬ এএম says : 0
রনির যোগ দেয়ার চেয়ে সরকার বিরোধী আন্দোলনের ফ্রন্টলাইনস সেনাপতি, নির্মম নির্যাতনের শিকার, দীর্ঘ কারাভোগ কারি। ছাত্র শিবিরের সাবেক সভাপতি ২০ দলীয় জোটের শীর্ষস্থানীয় নেতা ড.মু শফিকুল ইসলাম মাসুদের মনোনয়ন অনেক বেশী গুরুত্বপূর্ন, ড.মাসুদ মনোনয়ন না পেলে সারাদেশের তরুণ জামায়াত শিবিরের কর্মীরা হতাশ হবে। তারা শুধু ভোট দিবে ভোটের হিসেবে নিবে না।
Total Reply(0)
Nurul islam Dablu ২৭ নভেম্বর, ২০১৮, ১:৪৭ এএম says : 0
আওয়ামীলীগ হচ্ছে নেতা তৈরীর কারখানা। এই কারখানায় উতপাদিত অযোগ্য, বাতিল, রিজেক্টেড, বা ফেলে দেওয়া প্রডাক্ট গুলা দেখছি, অন্যে একটি সংগঠন পরমযত্নে কুড়িয়ে নিয়ে, নিজেদের ট্যাগ লাগাতে ব্যাস্ত হয়ে পড়েছেন। সেলুকাস!
Total Reply(0)
সুলতান ২৭ নভেম্বর, ২০১৮, ১:৪৮ এএম says : 0
অভিনন্দন গোলাম মাওলা রনি এবং আবু সাইদ স্যার দুজনকেই। বাংলাদেশ আওয়ামী লীগে ভালো লোকের মূল্যায়ন নেই।
Total Reply(0)
নয়ন মিয়া ২৭ নভেম্বর, ২০১৮, ৫:৩৩ পিএম says : 0
লৗগের বেশ কিছু নেতা কৌশলে গণফোরামে যোগ দিবে এটি স্বাভাবিক যাতে নিবাচনের পরে BNP জোটের নেতিতৃ গণফোরাম এর হাতে থাকে সেটি পাকাপোক্ত করা. গণফোরাম একটি জনবিছিনন দল এই দলটি একক ভাবে দাঁড়ালে সব কয়টি আসনে জামানত হারাবে নিশ্চিত তাই তো BNP ঘাঁড়ে ঊঠে কিছু আসন পাওয়ার চেষ্টা করছে তবে আমি নিশ্চিত মহাজোট সংখ্যাগরিষট আসন পাবে এবং ভবিষ্যতে কোন সমস্যা হলে জাপা হবে বিরোধী দল এবং জাপার নিম্নে ছয়জন মনএৗ থাকবে আগামী নতুন সরকারে. আমার ভবিষ্যত বাণৗটি এই মুহুতে অনেকে বিরোধীতা করবে কিন্তু আগামী জানুয়ারির ভিতরে মেনে নিতে বাধ্য হবে.
Total Reply(0)
ইকবাল ২৭ নভেম্বর, ২০১৮, ৫:৩৮ পিএম says : 0
আমি কামাল হোসেন কে এই জন্য ধন্যবাদ জানাছিচ যে ঊনি নিঃশত ভাবে লৗগ সরকারের অধৗনেই নিবাচনে আনতে পেরেছেন এটি কামাল হোসেন এর বড় অজন বলা চলে বেগম জিয়া তারেক রহমান ছাড়া নিবাচনে অংশ গ্রহণ করা তবে ফলাফল তেমন ভাল হবে বলে মনে করছি না
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন