বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘মখা আলমগীর, মায়া চৌধুরীরা কীভাবে নির্বাচন করছেন’ - ডা: এ.জেড.এম.জাহিদ

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ৮:৪৪ পিএম | আপডেট : ৯:০৪ পিএম, ২৮ নভেম্বর, ২০১৮

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াসহ অসংখ্য সংসদ সদস্য দন্ড নিয়ে কীভাবে নির্বাচন করেছেন এবং করছেন এমন প্রশ্ন রেখেছেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান ডা: এ.জেড.এম.জাহিদ হোসেন।
বিচারিত আদালতে দুই বছরের বেশি কেউ দণ্ডপ্রাপ্ত হলে নির্বাচনে অংশ নিতে পারবেন না হাইকোর্টের এমন আদেশ আপিল বিভাগেও বহাল থাকায় স্থানীয় সাংবাদিকদের তিনি বলেন, আজকে আমি আপিল করেছিলাম।
বিচারক নো অর্ডার লিখেছেন। আমরা আদেশ পেলে উচ্চ আদালতের দ্বারস্থ হবো। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি আইনের মধ্যেই নির্বাচন করার সুযোগ পাবো।
বুধবার (২৮ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ে ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে বিএনপি’র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়া শেষে স্থানীয় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক (ডিসি) ও জেলা রিটার্নিং কর্মকর্তা ড.সুভাষ চন্দ্র বিশ্বাস তাঁর মনোনয়নপত্র গ্রহণ করেন।
সম্মিলিত পেশাজীবী পরিষদের মহাসচিব ও ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মহাসচিব ডা: জাহিদ বলেন, আমি বা অন্য কেউ প্রার্থী সেটি কোন বিষয় না। বিষয় ধানের শীষ প্রতীকের প্রার্থীর বিজয় সুনিশ্চিত করা।
তিনি অভিযোগ করে বলেন, মূলত খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখার ষড়যন্ত্র চলছে। দেশনেত্রী বেগম খালেদার মুক্তির আন্দোলন ত্বরান্বিত করতেই আমাদের এই নির্বাচনে অংশগ্রহণ।
ডা: জাহিদ মনোনয়নপত্র জমা দেওয়ার পর ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে দলীয় মনোনয়ন পাওয়া ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদও একই স্থানে মনোনয়নপত্র জমা দেন। তিনি নিজেও ডা: জাহিদের সঙ্গে মনোনয়ন জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন।
এছাড়া মহানগর বিএনপি’র সভাপতি অধ্যাপক শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক শেখ আমজাদ আলী, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য নূরজাহান ইয়াসমিন, দক্ষিণ জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ, কোষাধ্যক্ষ আব্দুর রব রতন আকন্দ এই দু’জনের মনোনয়নপত্র জমা দেওয়ার সময়ে উপস্থিত ছিলেন।
দলীয় সূত্র জানায়, আন্দোলন-সংগ্রামে সক্রিয়ভাবে মাঠে ছিলেন এমন থিউরিতে বিশ্বাস করেন ডা: জাহিদ ও ওয়াহাব আকন্দ। এই কারণে দলীয় রাজনীতিতে সরব অন্য মনোনয়ন প্রত্যাশীরাও তাদের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন। এই দু’জনের যে প্রার্থীই চূড়ান্ত মনোনয়ন পাবেন তাদের পক্ষেই থাকবেন দলটির নেতা-কর্মীরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন