রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মানিকগঞ্জে বিএনপির সব প্রার্থীর মনোনয়ন বাতিল

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

মানিকগঞ্জ জেলার তিন আসনেই বিএনপির সব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করে দিয়েছে জেলা রিটানিং অফিসার। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষর নিয়ে প্রশ্ন তুলে বাতিল করা হয় ওই সব মনোনয়ন পত্র। দলের মহাসচিবের স্বাক্ষর সঠিক জানিয়ে গতকালই চিঠি নির্বাচন কমিশনে জমা দেয়া হয়।
ইসিতে জমা দেয়া মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে বলা হয় মানিকগঞ্জ জেলা প্রশাসক বিএনপির মনোনয়নপত্রে আমার প্রদত্ত স্বাক্ষর গ্রহণ করছেন না। যা অনাকাঙ্খিত। আমি দৃঢ়তার সঙ্গে জানাচ্ছি যে মানিকগঞ্জ জেলার প্রতিটি আসনে যাদের দলীয় মনোনয়নপত্র দেয়া হয়েছে তারা আমরা সুপরিচিত এবং আমি নিজে তাদের মনোনয়নপত্রে স্বাক্ষর করেছি। এ বিষয়ে সন্দেহের বিন্দুমাত্র অবকাশ নেই। আমার স্বাক্ষর গ্রহণ করার জন্য মানিকগঞ্জসহ সব জেলা প্রশাসককে তড়িত নির্দেশনা প্রদানের জন্য অনুরোধ জানাচ্ছি।
এর আগে মানিকগঞ্জ জেলার ৩টি নির্বাচনী আসনের প্রার্থীদের মনোনয়নপত্র জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই যাচাই-বাছাই এর কাজ সম্পন্ন হয়। ৪ জন বিএনপির প্রার্থীসহ মোট ৮ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। মানিকগঞ্জ জেলা রির্টানিং কর্মকর্তা (জেলা প্রশাসক) এসএম ফেরদৌস প্রার্থীদের জমাকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন। এসময় জেলা নির্বাচনী কর্মকর্তা কাজী মোঃ ইস্তাফিজুল হক আকন্দ সহ প্রার্থী এবং সমর্থকরা উপস্থিত ছিলেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জের ৩টি আসনে এবার ২৫জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এদের মধ্যে ৪জন বিএনপির প্রার্থীসহ মোট ৮ জনের মনোনয়নপত্র বাতিল হয়। বাতিলকৃত প্রার্থীরা হলেন মানিকগঞ্জ-১ আসনে বিএনপির তোজাম্মেল হক তোজা (বিএনপি) অনলাইনে কাগজপত্র জমা না দেয়ায়, এ্যডভোকেট মোহাম্মদ আতোয়ার রহমান (জাকের পার্টি) যথাযথ ভাবে মনোনয়ন ফরম পূরন না করায় তাদের মনোনয়ন বাতিল করা হয়। মানিকগঞ্জ-২ আসনে ৫ জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়। এরা হলেন সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম খান শান্তর দলের মহাসচিবের স্বক্ষর সন্দেহ হওয়ায় ও আবিদুর রহমান খান রোমান (বিএনপি) উপজেলা চেয়ারম্যানের পদত্যাগপত্র গৃহীত না হওয়ায়, সাবেক সংসদ সদস্য এসএম আব্দুল মান্নান (জাতীয় পার্টি) ঋণ খেলাপীর জন্য, মোঃ মাসুম মিয়ার স্বতন্ত্র হিসেবে ১ শতাংশ ভোটারের স্বক্ষর ভূয়া হওয়ায় ও মোঃ মোশারফ হোসেন (সতন্ত্র) এক শতাংশ ভোটারের স্বক্ষর জমা না দেয়ায় তাদের মনোনয়ন বাতিল করা হয়।। মানিকগঞ্জ ৩ আসনে একমাত্র আতাউর রহমান আতার (বিএনপি) উপজেলা চেয়ারম্যান পদত্যাগপত্র গৃহীত না হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়।
উল্লেখ্য,বাতিলকৃতরা প্রার্থীরা আগামী ৩দিনের মধ্যে ইলেকশন কমিশনে আপিল করার সুযোগ পাবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
এ্যাংরি বয় হাছান ৩ ডিসেম্বর, ২০১৮, ১:৪৬ এএম says : 0
রেকর্ড সংখ্যক প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল! রেকর্ড সংখ্যক প্রার্থী নির্বাচনের আগে গ্রেফতার! রেকর্ড সংখ্যক প্রার্থী কারাগারে বন্দি! রেকর্ড সংখ্যক হামলা-গায়েবী মামলা......! ৩০ ডিসেম্বর পর্যন্ত আর কী কী রেকর্ড তৈরি হতে পারে বলে আপনি মনে করেন?
Total Reply(0)
Mi Didar ৩ ডিসেম্বর, ২০১৮, ১:৪৭ এএম says : 0
পালিত নির্বাচন কমিশনের কাজই হল, বিএন পি প্রার্থীদের দৌড়ের উপর ব্যাস্ত রাখা, যেন এরা এলাকার ভোটারদের দোরগোড়ায় পৌঁছতে না পারে। যদিও আপীলে তাদের মনোনয়ন গৃহিত হবে ------ ধিক্ এসব ডিসি দের--
Total Reply(0)
Sumon Moon ৩ ডিসেম্বর, ২০১৮, ১:৪৭ এএম says : 0
পীর বাবা অরফে সালমান এফ রহমান যার রীন খেলাপি প্রায় সারে পাঁচ শত কোটি টাকার উপরে(শেয়ার বাজার থেকে তিন শত আর সোনালি ব্যাংকের 250 কোটি) ।কমিশনে জমা দেওয়া সব তথ্য ও ভূয়া । অথচ তাদের নমিনেশন বাতিল হয় না।আর বিরোধী দলগুলোর নমিনেশন পাইকারি হারে বাতিল করে যাচ্ছে ।তাই বলি এই জানোয়ার কমিশন কে ক্ষমতা থেকে না সরালে নির্বাচন করে দেশের কোন লাভ হবেনা । এমন প্রহসনের নির্বাচন করে শুধু শুধু জনগনের টাকা নষ্ট করা আর অবৈধ সরকার কে বৈধতা দেওয়া সুতরাং এমন নির্বাচন না হওয়ায় ভাল দেশের জন্য । এই কমিশনের প্রত্যেকটি কাজে কর্মে আর কথায় স্পষ্ট দলীয় মনোভাব দেখাচ্ছে ।
Total Reply(0)
Kazal Islam ৩ ডিসেম্বর, ২০১৮, ১:৪৮ এএম says : 0
১৫৪ হতে আর কত বাকী। রিটার্নিং/ সহঃরিটার্নিং অফিসাররা এত সুন্দর অভিনয় জানেন তা জাতির জানা ছিল না। এখন থেকে অভিনয় শিল্পীদের তো পেটে লাথি পড়লো গো.
Total Reply(0)
Yousuf Parvas ৩ ডিসেম্বর, ২০১৮, ১:৪৯ এএম says : 0
বাংলাদেশের জাতীয় নির্বাচনকে সরকার ও সিইসি নাট্যদলে পরিনত করেছে,যারা এই নির্বাচন দেখবে ভবিষ্যতে তাদের নাট্যমণ্চে নাটক দেখার স্বাদ মিটে যাবে
Total Reply(0)
Sagar Reza ৩ ডিসেম্বর, ২০১৮, ১:৪৯ এএম says : 0
ফালতু নির্বাচন কমিশন। ওক্যফ্রন্টকে নির্বাচন বিমুখ করতেই এই আচরণ। আমিও মনে করি নির্বাচন না করাই উত্তম। শেখ পরিবারের হাতেই দেশ থাকুক। আমাদেরকে ইউরোপ যাওয়ার সুযোগ করে দেয়া হউক।
Total Reply(0)
Kaniz Fatema ৩ ডিসেম্বর, ২০১৮, ১:৫১ এএম says : 0
ফেরাউন পৃথিবীতে টিকে থাকতে পারেনি তেমনি কোনো স্বৈরাচারী শাসক ও পৃথিবীতে টিকে থাকতে পারবে না বেশিদিন পতন হবেই একদিন ইনশাআল্লাহ
Total Reply(0)
Farid Ahamed Farhad ৩ ডিসেম্বর, ২০১৮, ১:৫২ এএম says : 0
বিগত দশ বছরে আওয়ামী লীগের প্রার্থীরা মনে হয় ইন্ডিয়া থেকে হজ করে আসছে ! তা না হলে তাদের নমিনেশন অধিকাংশ ই বাতিল হতো !
Total Reply(0)
Abrahim Ali ৩ ডিসেম্বর, ২০১৮, ১:৫২ এএম says : 0
কিছুই বুঝলাম না সারাদেশ বি এন পির মনোনয়ন বাতিল খবর দেখছি ।সরকারি দলের এমন খবর নাই কেন।
Total Reply(0)
Hassan Mohammed ৩ ডিসেম্বর, ২০১৮, ১:৫২ এএম says : 0
ইসি এতো নাটক না কইরা জামায়াতের মত জাতীয় ঐক্যফ্রন্টরেও নির্বাচনের অযোগ্য ঘোষনা করলেইতো চলে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন