বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

প্রচারে একাট্টা আ.লীগ মামলার জালে বিএনপি

ময়মনসিংহ-২

ফুলপুর (ময়মনসিংহ) থেকে মো. খলিলুর রহমান | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে ফুরফুরে মেজাজে প্রচারণা চালাচ্ছে আ.লীগ আর মামলার দৌড়ে আছে বিএনপি। আ.লীগ সকল দ্ব›দ্ব-বিভেদ ভুলে নৌকার পক্ষে একাট্টা হয়ে পুরোদমে প্রচার চালালেও গ্রেফতার ও মামলার ভয়ে মাঠে নেই বিএনপি। নির্বাচনী প্রচারে এই আসন এখন সরগরম। পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে এলাকা। তবে এসব পোস্টারের বেশির ভাগই ক্ষমতাসীন দল আ. লীগের মনোনিত নৌকার প্রার্থী বর্তমান সংসদ সদস্য শরীফ আহমেদের। হাতে গোনা কিছু পোস্টার দেখা গেছে বিএনপি মনোনিত ধানের শীষ প্রার্থী সাবেক এমপি শাহ শহীদ সারোয়ারের। পোস্টার, ব্যানার, লিফলেট বিতরণ ছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমে এলাকার উন্নয়নের বিভিন্ন চিত্র তুলে ধরে ভোট চাইছেন নৌকার প্রার্থী ও সমর্থকরা। সেই সাথে প্রতিদিন গণসংযোগ, পথসভা, উঠান বৈঠক করে যাচ্ছে নৌকার পক্ষে। এক কথায় ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের নির্বাচনী মাঠ এখন আ. লীগ তথা নৌকার দখলে।
আর বিএনপি মনোনিত ধানের শীষের প্রার্থী সাবেক সংসদ সদস্য শাহ শহীদ সারোয়ার ও তার নেতাকর্মীদের অভিযোগ প্রচারে তারা সমান সুযোগ পাচ্ছে না। মিথ্যা মামলা দিয়ে বিএনপি নেতা-কর্মীদের নির্বাচনী মাঠ ছাড়া করা হয়েছে। মামলা ও পুলিশি অভিযানের কারণে বিএনপি নেতাকর্মীরা ধানের শীষের প্রচারে মাঠে নামতে পারছেন না। বিএনপি প্রার্থী শাহ শহীদ সারোয়ার একাই ঘরোয়া বৈঠক ও সিমিত গণসংযোগের মধ্য দিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
গত ১১ ডিসেম্বর নির্বাচনী প্রচারকে কেন্দ্র করে আ. লীগ-বিএনপির মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে উপজেলা শ্রমিক লীগ নেতা নোমান বাদী হয়ে ফুলপুর বিএনপির ২৯০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত এক হাজার ৩০০ জনকে আসামি করে দুটি মামলা করেন। মামলায় বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। সেই সাথে চলতে থাকে বাড়ি বাড়ি পুলিশি অভিযান। মামলা দায়েরের পর গ্রেফতার এড়াতে এলাকা ছেড়ে পালিয়েছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সেই সাথে তারাকান্দা থানাতেও বিএনপি নেতাদের নামে মামলা করা হয়। মামলা দায়েরের পর থেকে ফুলপুর ও তারাকান্দা উপজেলায় নির্বাচনি মাঠ ছাড়া বিএনপিধানের শীষের পক্ষে তারা কোনো প্রকার প্রচার-প্রচারণায় আসতে পারছেন না। ফলে ফুলপুর ও তারাকান্দা উপজেলায় নির্বাচনী মাঠ পুরোপুরি আ.লীগ ও নৌকার দখলে। একটি পৌরসভা, দু’টি উপজেলা নিয়ে গঠিত ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) নির্বাচনী এলাকা। এখানে মোট ভোটার চার লাখ ৫০ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ২৯ হাজার ৪৫০ জন, মহিলা ভোটার দুই লাখ ২১ হাজার।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে চারজন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তারা হলেনÑ আ. লীগ মনোনিত প্রার্থী বর্তমান সংসদ সদস্য শরীফ আহমেদ (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী সাবেক সংসদ সদস্য শাহ শহীদ সারোয়ার (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থী মুফতি গোলাম মওলা ভূঁইয়া (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবু বকর সিদ্দিক (সিংহ)। আ.লীগ মনোনিত প্রার্থী নৌকার মাঝি শরীফ আহমেদ তার নেতাকর্মীদের নিয়ে প্রচারে ব্যস্ত সময় পার করছেন। প্রতিদিন কেন্দ্রভিত্তিক প্রচার চালাচ্ছেন তার কর্মী-সমর্থকরা। শরীফ আহমেদ বর্তমান সরকারের উন্নয়ন চিত্র সাধারণ মানুষের সামনে তুলে ধরে আবারো নৌকায় ভোট চাচ্ছেন। মামলা ও গ্রেফতারের ভয়ে নেতাকর্মীরা মাঠে নামতে না পারায় বিএনপি মনোনিত ধানের শীষের প্রার্থী শাহ শহীদ সারোয়ার একা একা বিভিন্ন এলাকায় সিমিত গণসংযোগ, উঠান বৈঠক করে খালেদা জিয়ার মুক্তির জন্য ধানের শীষ প্রতীকে ভোট প্রার্থনা করছেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থী মুফতি গোলাম মাওলা ভূঁইয়া এলাকায় গণসংযোগ, লিফলেট বিতরণ ও পথসভা করে দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস, মাদক, দারিদ্র্যসহ সব সমস্যা থেকে মুক্তির জন্য হাতপাখা প্রতীকে ভোট চাচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন