শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লক্ষ্মীপুর-৩ আসনের ঐক্যফ্রন্ট প্রার্থীর গনসংযোগে হামলা,গুলি, প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, তিন সাংবাদিকসহ আহত-৩০

লক্ষ্মীপুর আঞ্চলিক অফিস | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১২:৫৯ পিএম | আপডেট : ১:২০ পিএম, ২৪ ডিসেম্বর, ২০১৮

লক্ষ্মীপুর ৩ আসনের বিএনপি নেতা ও ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীর গনসংযোগে হামলায় প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, তিন সাংবাদিক,বিএনপি,যুবদল ও ছাত্রদলের অন্তত ৩০জন নেতাকর্মী আহত হয়েছে। আহতদের মধ্যে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। অন্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ সোমবার সকাল ১১টার দিকে সদর উপজেলার শান্তিরহাট বাজারে গনসংযোগকালে এ হামলার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রনে কয়েক রাউন্ড গুলি ছুড়ে পুলিশ।
দলীয় সূত্রে জানা যায়, সোমবার সকালে ঐক্যফ্রন্ট প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী নিজ বাসা থেকে নেতাকর্মীদের নিয়ে গনসংযোগে বের হন। এসময় সদর উপজেলার শান্তিরহাট বাজারে পৌঁছলে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান নুরুল আমিন ও সাধারন সম্পাদক আবদুর রহমানের নেতৃত্বে নৌকার কর্মীরা অতর্কিতভাবে গনসংযোগে হামলা করে। হামলাকারীদের লাটিও ইটের আঘাতে ধানের শীষের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, তিন সাংবাদিক ও নেতাকর্মীরা আহত হয়। সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন তিন সাংবাদিক। এক পর্যায়ে বিএনপি-আওয়ামলীগের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষে রুপ নেয়। এসময় বিএনপি,যুবদল,ছাত্রদল ও সে¦চ্ছাসেবকদলের ২৫ নেতাকর্মী আহত হয়। আহতদের মধ্যে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, জেলা বিএনপির যুগ্ম-সাধারন সম্পাদক নিজাম উদ্দিন ভূইয়া, বিএনপি নেতা মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ, কুশাখালী ইউপির সাবেক চেয়ারম্যান সালাউদ্দিন মানিক,ছাত্রদল নেতা বদরুল ইসলাম শ্যামল, মিজানুর রহমান পলাশ, হারুনুর রশিদ, ইমতিয়াজ,জাহের,শিমুল, বরকত উল্যা ও আবদুল খালেকসহ ১৫জনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। দাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই আবদুর রেজ্জাক ও এক কনস্টেবলও আহত হয়। অন্যদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। এসময় পুলিশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে।
শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী অভিযোগ করে বলেন, পূর্ব নিধারিত গনসংযোগ চলাকালে নুরুল আমিন ও আবদুর রহমানের নেতৃত্বে অতর্কিতভাবে আওয়ামীলী,যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা অস্ত্রশস্ত্র নিয়ে পুলিশের উপস্থিতিতে হামলা চালায়। এসময় আমিসহ ২৫ নেতাকর্মী আহত হয়। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের দাবী জানান তিনি। অপরদিকে হামলার কথা অস্বীকার করে কুশাখালী ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান নুরুল আমিন জানান, বিএনপির নেতাকর্মীরা আওয়ামীলীগের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এসময় কয়েকহন নেতাকর্মী আহত হয় বলে দাবী করেন তিনি।
দাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. মতিন জানান, কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়। এসময় দুই পুলিশ সদস্য আহত হয়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন