রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

টঙ্গীতে রাস্তা দখলের প্রতিবাদ করায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে চুরির মামলা

টঙ্গী থেকে মো. হেদায়েত উল্লাহ | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

টঙ্গীতে একজন মুক্তিযোদ্ধার বাড়ির রাস্তা দখল করে জোরপূর্বক বাড়ি নির্মাণ করছে স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি। থানায় ও সিটি করপোরেশনে অভিযোগ দিয়েও এই মুক্তিযোদ্ধা রেহাই পাচ্ছেন না প্রভাবশালী প্রতিবেশির উৎপীড়নের হাত থেকে। এ ব্যাপারে ভুক্তভোগি মুক্তিযোদ্ধা মোঃ নূরুল হক (৬৬) গত ৮ ডিসেম্বর টঙ্গী পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি করার ১দিন পর ভুক্তভোগী এই মুক্তিযোদ্ধার বিরুদ্ধে চুরির মামলা এজাহারভুক্ত করেছে টঙ্গী পশ্চিম থানা।

টঙ্গীর আউচপাড়া সফিউদ্দিন রোডের বাসিন্দা মুক্তিযোদ্ধা মোঃ নূরুল হক জানান, তার বাড়িতে যাতায়াতের রাস্তাটি দখল করে প্রতিবেশি শেখ হান্নান জোরপূর্বক বাউন্ডারি দিয়ে অবৈধ নকশা ব্যবহার করে বাড়ি নির্মাণ শুরু করে। এ ব্যাপারে তিনি এবং উক্ত রাস্তা দিয়ে চলাচলকারি অন্যান্য বাড়ির মালিকরা বাধা দিলে শেখ হান্নান ও তার লোকজন কোন তোয়াক্কা না করে জোরপূর্বক রাস্তার ওপর টিনের বাউন্ডারি দিয়ে বাড়ি নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে এবং তার লোকজন দিয়ে মুক্তিযোদ্ধা নূরুল হক ও তার পরিবারের লোকজনকে মেরে ফেলার হুমকি প্রদান করে।

এ ব্যাপারে অবহিত করে টঙ্গী পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি ৩০৩ তাং ০৮/১২/১৮ করার ১দিন পর ১০/১২/২০১৮ তারিখে শেখ হান্নান উল্টো মুক্তিযোদ্ধা নূরুল হকের বিরুদ্ধে রড চুরির একটি সাজানো মামলা দায়ের করেন। জানা যায়, স্থানীয় প্রভাবশালী শেখ হান্নান কর্তৃক চলাচলের রাস্তা বন্ধ ও অবৈধ প্ল্যান দিয়ে বাড়ি নির্মানের বিরুদ্ধে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়রের কাছে গত ৮ নভেম্বর এলাকার ২৪জন বাড়িওয়ালা লিখিত অভিযোগ দিলে মেয়র বিষয়টি জরুরি ভিত্তিতে দেখার জন্য টঙ্গী আঞ্চলিক শাখায় সিইও বরাবর প্রেরণ করেন। কিন্তু মেয়রের নির্দেশ মোতাবেক টঙ্গী আঞ্চলিক শাখা এ পর্যন্ত কোন পদক্ষেপ নেয়নি বলে এলাকাবাসী জানান। তবে এর আগে একটি অভিযোগের প্রেক্ষিতে গত ৯ অক্টোবর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিজে ঘটনাস্থলে এসে উক্ত বাউন্ডারি ভাঙ্গার জন্য নির্দেশ দেওয়ার পরও শেখ হান্নান বাউন্ডারি না ভেঙ্গে তার কাজ চালিয়ে যাচ্ছে বলে এলাকাবাসী এই প্রতিনিধির নিকট অভিযোগ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন