শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হীরার ঠোঁটে রেকর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ঠোঁট সাজাতে অনেক কিছুই ব্যবহার করা হয়। কিন্তু সম্প্রতি হীরা দিয়ে ঠোঁট সাজিয়ে সবাইকে চমকে দিয়েছেন শার্লি অক্টাভিয়া নামের একজন মডেল। আর এর থেকেও বেশি চমকের বিষয়, সব থেকে বেশি দামি লিপ-আর্টের রেকর্ড হিসাবে তার নাম ঢুকে পড়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস-এর তালিকায়।
প্রায় ১২৬ মহা মূল্যবান হীরা দিয়ে করা হয়েছে এই লিপ আর্ট। হীরাগুলি অস্ট্রেলিয়ার রোজেনড্রফ ডায়মন্ডস নামের একটি হীরা বিক্রেতা সংস্থা সরবরাহ করেছে বলে জানা গিয়েছে। এগুলোর মোট দাম প্রায় ৪ কোটি টাকা বলে জানানো হয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস-এর পক্ষ থেকে। মডেল অক্টাভিয়ার ঠোঁটে প্রায় ২ ঘন্টা ৩০ মিনিট ধরে হীরা গুলো বসিয়ে এই লিপ আর্ট সম্পূর্ণ করেন মেক-আপ আার্টিস্ট ক্লেয়ার ম্যাক। তিনি প্রথমে কাল লিপস্টিক দিয়ে তার উপর চোখে নকল পাপড়ি বসানোর আঠা দিয়ে হীরাগুলো ঠোঁটের উপরে বসান।
ক্লেয়ার ইনস্টাগ্রামে এক পোস্টে জানিয়েছেন, এটি তার বহুদিনের গবেষণা ও পরিশ্রমের ফসল। এই রেকর্ড তার ক্যারিয়ারের সেরা সাফল্য হয়ে থাকবে।
এই কাজে প্রায় ২২.৯২ ক্যারেট ওজনের হীরা ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ। এই মূল্যবান হীরা রক্ষা করার জন্য সেখানে পুলিশ পাহাড়া ছিল এবং রেকর্ড গড়ার পরে মডেল অক্টাভিয়াকে রোজেনড্রফ ডায়মন্ডসের ভল্টে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রতিষ্ঠানটির মালিক ক্রেইগ রোজেনড্রফ নিজে প্রত্যেকটি হীরা যত্ম সহকারে তুলে নেন। সূত্র: লেটেস্টলি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন