বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অভিজ্ঞতা কাজে লাগিয়ে বস্ত্র ও পাট শিল্পকে এগিয়ে নিয়ে যাব -রূপগঞ্জে বস্ত্র ও পাটমন্ত্রী

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, শিল্প কারখানা নিয়ে আমার যথেষ্ঠ অভিজ্ঞতা রয়েছে। জীবনের শুরু থেকেই শিল্প কারখানা গড়ে তুলে প্রতিষ্ঠিত হয়েছি। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে বস্ত্র ও পাট শিল্পকে এগিয়ে নিয়ে যাবো।
গতকাল বৃহস্পতিবার দুপুরে রূপগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ১০ই জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, পাট শিল্পটি একটি আদি সেক্টর। আমরা স্বাধীনতা যুদ্ধে এই পাট শিল্পের জন্যই গিয়ে ছিলাম। আমাদের পাট এদেশ থেকে লাভ করে তাদের দেশে নিয়ে যেতো। তাই অর্থনৈতিক বৈষম্যর কারণেই বঙ্গবন্ধুর ছয় দফা দাবি নিয়ে মুক্তিযুদ্ধে গিয়েছিলাম। বস্ত্র দিয়ে আমরা পৃথিবীর মধ্যে সুনাম অর্জন করেছি। এ দুটি সেক্টর অর্থনৈতিক সেক্টর। এ সেক্টরকে এগিয়ে নিয়ে যেতে হলে অর্থনৈতিকভাবেই এগিয়ে নিয়ে যেতে হবে। আর কর্মক্ষেত্র তৈরি করতে হলে বস্ত্র ও পাট শিল্পে আরো বেশি অবদান রাখতে হবে। বেকারত্ব দূর করতে নতুন নতুন শিল্প তৈরি করতে হবে। বস্ত্র ও পাট বন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ায় রূপগঞ্জবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)।
সেখানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শাহজাহান ভ‚ঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, দপ্তর সম্পাদক আব্দুল আজিজ প্রমুখ। পরে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) কে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগসহ সুশীল সমাজের লোকজন ফুলেল শুভেচ্ছা জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন