বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাটশিল্প ধ্বংস করতে দেওয়া হবে না : বস্ত্র ও পাটমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:১২ পিএম

পাট সেক্টরে কোনো ধরণের দুর্নীতি টলারেট করা হবে না বলে জানিয়েছেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। সোমবার (১১ ফেব্রুয়ারি) মতিঝিলে বিজেএমসি ভবনে বাংলাদেশ পাটকল করপোরেশন আয়োজিত বিজেএমসি এবং মিল মালিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

বিজেএমসি কর্মকর্তাদের প্রতি হুঁশিয়ারি দিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেন, সুশাসন ও ভালো ব্যবস্থাপনা চাই। পাটশিল্প ধ্বংস করতে দেয়া হবে না। দুর্নীতি থাকলে কোনো উন্নতি হবে না। এজন্য সুশাসনের ব্যবস্থা করতে হবে। তাহলে পাটশিল্প টিকে থাকবে। ২৬টি সরকারি মিলের ভেতরে কারা কারা লাভে আছে আর লোকসানে আছে সেটা বের করতে হবে।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, প্রাইভেট মিলগুলো লাভে থাকলে সরকারি পাট মিলগুলো কেনো লোকসানে আছে সেটা বের করতে হবে। বিজেএমসিকে নিজের টাকায় নিজেদের চলতে হবে। বারবার সরকারের কাছে হাত পেতে চলা যাবে না। কতদিন ধার করে চলবেন। কোথায় কোথায় দুর্নীতি হচ্ছে খুঁজে বের করুন। কারা দুর্নীতিগ্রস্ত চিহ্নিত করুন। প্রয়োজনে তাদের শাস্তির আওতায় আনুন। যেখানে প্রাইভেট প্রতিষ্ঠানগুলো লাভবান হচ্ছে সেখানে সরকারি প্রতিষ্ঠান লোকসান গুনবে- এটা মেনে নেয়া হবে না।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেন, দেশ স্বাধীন হওয়ার পর পাটকে ষড়যন্ত্র করে ধ্বংস করে দেয়া হয়েছে। এরপর বর্তমান সরকার এই পাটকে আবার স্বর্ণযুগে নিতে কাজ করছে। এই পাট একদিন আবার রপ্তানিতে এক নাম্বারে থাকবে। স্বাধীনতার সময় ৭৭টি পাটকল ছিল যা এখন ২৬টিতে এসেছে। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মিজানুর রহমান, বিজেএমসির চেয়ারম্যান মোহাম্মদ নাছিম, বিজেএমসির সচিব একেএম তারেকসহ অনেকেই ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন