শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ফুলপুরে ইসলামী মহাসম্মেলন

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম


ময়মনসিংহের ফুলপুরের হাটপাগলা বড় মসজিদের ইসলামী মহাসম্মেলন গত শুক্রবার রাতে অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহের উত্তরে যে ক’টি বড়সভা হয় ফুলপুরের হাটপাগলা বড় মসজিদের ইসলামী মহাসম্মেলন এর মধ্যে অন্যতম একটি। প্রতি বছরের ন্যায় এবারও অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে ওই সভা অনুষ্ঠিত হয়েছে। পুরুষ ও মহিলাদের জন্য ছিল আলাদা প্যাণ্ডেলে। মহিলা প্যাণ্ডেলে প্রজেক্টরের মাধ্যমে বক্তাকে দেখে বয়ান শোনার ব্যবস্থা করা হয়। শুধু তাই নয় পিছন থেকে উত্তমরূপে বয়ান শ্রবণ করা ও সুষ্ঠু সম্প্রচারের লক্ষ্যে পুরুষ-মহিলা উভয়ের পেণ্ডেলে প্রায় ৮টি প্রজেক্টর ব্যবহার করা হয়। গত শুক্রবার আছর থেকে মসজিদের পূর্বপাশে ময়দানে সভার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। গতকাল শনিবার ফজর পর্যন্ত এ মহাসম্মেলন চলে।

সরেজমিনে দেখা যায়, এতে লক্ষাধিক লোকের সমাগম হয়েছে। গত বছর এমপি থাকাবস্থায় এই সভায় এমপি শরীফ আহমেদ উপস্থিত হয়ে লাখো জনতার মঞ্চে বক্তব্য দিয়েছিলেন এবং মুগ্ধ হয়ে তখন তিনি ৫ লাখ টাকা অনুদান ঘোষণা করেছিলেন। এবার তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নির্বাচিত হয়েছেন। প্রধান অতিথি হিসেবে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী এই সভায় যোগদানের দাওয়াত থাকলেও কাজের চাপে বহু কাঙ্খিত ওই বড়সভায় আসতে পারেননি শরীফ আহমেদ। তার পরিবর্তে তার প্রতিনিধি হিসেবে ফুলপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হাবিবুর রহমান সভায় বক্তব্য রেখে সাত লক্ষ টাকা অনুদান ঘোষণা করেন।

মহতি এই ইসলামী মহাসম্মেলনে বরাবরের ন্যায় এবারও সভাপতিত্ব করেন, ব্রাহ্মণবাড়িয়া এলাকার কৃতি সন্তান ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ ও বিএসবি ফাউন্ডেশনের চেয়ারম্যান জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট শিক্ষা উদ্যোক্তা লায়ন এম কে বাশার পিএমজে এড।
ইসলামী মহাসম্মেলনে বয়ান করেন, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের ইমাম ও ভারপ্রাপ্ত খতীব মুফতী মিজানুর রহমান, কুষ্টিয়ার মুফতী আমীর হামজা, গাজীপুর সিটির মাওলানা আবুল বাশার হেলালী প্রমুখ।

এছাড়া স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখেন, ছনধরা ইউনিয়নের চেয়ারম্যান মো. উবায়দুল হক, মাওলানা আমজাদ হোসেন লায়ালপুরী, হাটপাগলা দারুল উলূম দাখিল মাদরাসার অবসরপ্রাপ্ত শিক্ষক মৌলভী আব্দুল লতিফ প্রমুখ। মসজিদ কমিটির সদস্যবৃন্দ ও এলাকাবাসী ওই সভা বাস্তবায়নে সার্বিক সহযোগিতায় ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন