ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

থোথবা মহাথেরো সদ্ধর্মদেশনা উদযাপন

চন্দনাইশ (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

উপজেলার সাতবাড়িয়া বেপারি পাড়ায় স্মৃতি চৈত্য উৎসর্গ ও ড. এফ. দীপঙ্কর মহাথের (ধুতাঙ্গ ভান্ডে) এর একক সদ্ধর্মদেশনা অনুষ্ঠান ৩ দিনব্যাপী অনুষ্ঠান মালার মধ্য দিয়ে গতকাল সুসম্পর্ন হয়।

অনুষ্ঠানের আহবায়ক অপেশ কান্তি বড়–য়া, প্রধান সমন্বয়কারী বিতাশোক বড়–য়া ও সচিব মুজিত বড়ুয়া মহাজন জানান, ড. এফ দীপঙ্কর মহাথের সাতবাড়িয়া এসে থোথবা মহাথেরো স্মৃতি চৈত্য ও বুদ্ধ প্রতিবিম্ব উৎসর্গ করেন। গত ১১ জানুয়ারি সকালে ড. এফ দীপঙ্কর মহাথের পিন্ডাচরণ অষ্ট উপকরণসহ সংঘদান, একক সদ্ধর্মদেশনা, প্রশ্নোক্তর পর্ব ও দেশনা করেন। গতকাল সকালে ড. এফ দীপঙ্কর মহাথের বান্দরবান আর্যগুহা ধুতাঙ্গ বিমুক্তি বিহারের উদ্দেশ্যে সাতবাড়িয়া ত্যাগ করবেন। উল্লেখ্য অগগধম্মচক্ক থোথবা মহাথেরো ১৮৬৪ সাল থেকে ১৯৫২ সাল পর্যন্ত সদ্বর্মদেশনায় নিয়োজিত ছিলেন। তিনি যষ্ঠ সংঘরাজ ধর্মানন্দ মহাস্থবির, উপসংঘরাজ কর্মবীর ধর্মরক্ষিত মহাস্থবিবের মতো স্মৃতিধণ্য সাতবাড়িয়া বেপারি পাড়ায় এ সাংঘিক ব্যক্তিত্বের নামে স্মৃতি চৈত্য নিমার্ণের পর উৎগর্স করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অগগধম্মচক্ক থোথবা মহাথেরো’র স্মৃতি চৈত্য উৎসর্গ ও ধুতাঙ্গ সাধক ড. এফ দীপঙ্কর মহাথেরোর একক সদ্ধর্ম দেশনা উদযাপন পরিষদের আহবায়ক অপেশ কান্তি বড়–য়া, আশীর্বাদ পাঠ করেন এল অনুরুদ্ধ মহাথের। স্মারকের মোড়ক উন্মোচন গৌতম বড়–য়া, সিটু কুমার বড়ুয়া, ধন্যবাদ জ্ঞাপন করেন সুজিত বড়–য়া। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পার্থ প্রতিম বড়–য়া ও গৌতম বড়–য়া। উপস্থিত ছিলেন পরিষদের প্রধান সমন্বয়কারী কর আইনজীবী বিতাশোক বড়–য়া প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন