রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

১৪৪ রানেই অলআউট শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ব্রিসবেনে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। গতকাল সকালে টস জিতে ব্যাট করতে নেমে ১৪৪ রানেই অলআউট হয়েছে শ্রীলঙ্কা। ব্যাট হাতে শ্রীলঙ্কার নিরোশান ডিকভেলা করেছেন সর্বোচ্চ ৬৪ রান। ২৪ রান করেছেন দিমুথ করুণারতেœ। কুশল মেন্ডিস ১৪ ও ১২ রান করেছেন লাহিরু থিরিমান্নে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। বল হাতে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ১৪.৪ ওভারে ৩ মেডেনসহ ৩৯ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন। অভিষিক্ত ঝাই রিচার্ডসন নিয়েছেন ৩টি উইকেট। ২টি উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। অপর উইকেটটি নিয়েছেন নাথান লায়ন।
জবাবে প্রথম দিনের খেলা শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেটে ৭২ রান। ওপেনার মার্কাস হ্যারিস ৪০ ও নাইটওয়াচম্যান ন্যাথান লায়ন শূন্য রানে ব্যাট করছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে ১-০ ব্যবধানে, ওয়ানডেতে ৩-০ ব্যবধানে ও টি-টোয়েন্টিতে ১-০ ব্যবধানে সিরিজ হেরে অস্ট্রেলিয়া সফরে এসেছে শ্রীলঙ্কা। প্রথম দিনেই যে অবস্থা তৈরি হয়েছে তাতে এই টেস্ট চতুর্থ দিন পর্যন্ত গড়াবে কিনা সন্দেহ। শ্রীলঙ্কার হারের পথ ইতিমধ্যে তৈরি হয়ে গেছে। এখন দেখার বিষয় দ্বিতীয় ইনিংসে লঙ্কানরা কতটুকু লড়াই করতে পারে।
শ্রীলঙ্কা ১ম ইনিংস : ৫৬.৪ ওভারে ১৪৪ (করুনারতেœ ২৪, থিরিমানে ১২, চান্দিমাল ৫, মেন্ডিস ৯, সিলভা ১৪, ডি সিলভা ৫, ডিকভেলা ৬৪, পেরেরা ১, লাকমল ৭, চামিরা ০, কুমারা ০*; স্টার্ক ২/৪১, রিচার্ডসন ৩/২৬, কামিন্স ৪/৩৯, লায়ন ১/৩৮)।
অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ২৫ ওভারে ৭২/২ (হ্যারিস ৪০, বার্নস ১৫, খাওয়াজা ১১, লায়ন ০*; লাকমল ১/২৭, কুমারা ০/২৪, চামিরা ০/১৪, পেরেরা ১/৪)। প্রথম দিন শেষে

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন