সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হোয়াইটওয়াশের মুখে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

হাতে সময় রয়েছে পুরো দুই দিন কিন্তু টপকাতে হবে ৫১৬ রানের পাহাড়। অস্ট্রেলিয়ার একের পর এক বাইন্সে বিপর্যন্থ শ্রীলঙ্কার সামনে সেটা দূরহ না, রীতিমত অসাধ্য বলেই মনে হচ্ছে। তৃতীয় দিনের খেলা শেষে শ্রীরঙ্কার সংগ্রহ বিনা উইকেটে ১৭ রান। জয়ের জন্য আরো ৪৯৯ রান করতে হবে লঙ্কানদের। দুই ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হওয়া লঙ্কানদের জন্য সময়ের ব্যাপার বলেই মনে হচ্ছে।
ক্যানবেরার মানুকা ওভালে ৩ উইকেটে ১২৩ রান নিয়ে দিন শুরু করা শ্রীলঙ্কা মিচেল স্টার্কের তোপে গুটিয়ে যায় ২১৫ রানে। আগের দিন প্যাট কামিন্সের বাইন্সারে মারাত্মক আঘাত পেয়ে হাসপাতালে যাওয়া দিমুথ করুনারতেœ কাল ব্যাটিংয়ে নেমে বেশিক্ষণ থাকতে পারেননি। কিন্তু কাল জাই রিচার্ডসনের বাউন্সারে মাথায় আঘাত নিয়ে মাঠ ছাড়া কুসল পেরেরা আর ব্যাটেই নামতে পারেননি। ৫৪ রানে ৫ উইকেট নেন স্টার্ক।
৩১৯ রানে এগিয়ে থাকা অজিরা চাইলে সফরকারীদের ফলোঅন করাতে পারত। কিন্তু আবার ব্যাটে নেমে তারা ৩ উইকেটে ১৯৬ রান তুলে ইনিংস ঘোষণা করে। উসমান খাজার সেঞ্চুরি পূর্ণ হলেই আসে এই ঘোষণা। ১২ ম্যাচ পর তিন অঙ্কের দেখা পান খাজা। ম্যাথু হেড অপরাজিত ছিলেন ৫৯ রানে।
অস্ট্রেলিয়া : ৫৩৪/৫ ডিক্লে. ও ৪৭ ওভারে ১৯৬/৩ ডিক্লে. (খাজা ১০১*, হেড ৫৯*; ফার্নান্দো ১/৪৩, রাজিথা ২/৬৪)। শ্রীলঙ্কা : (আগের দিন শেষে ১২৩/৩) ৬৮.৩ ওভারে ২১৫ (দিমুথ করুনারতেœ ৫৯, কুসল পেরেরা আহত অবসর ২৯, ডি সিলভা ২৫, ডিকভেলা ২৫; স্টার্ক ৫/৫৪, লায়ন ২/৭০) ও (লক্ষ্য ৫১৬) ৬ ওভারে ১৭/০ (দিমুথ করুনারতেœ ৮*, থিরিমান্নে ৮*; স্টার্ক ০/৬, রিচার্ডসন ০/৯, লায়ন ০/১)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন