মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মুক্তিযোদ্ধা সংসদের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৫৪ পিএম

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। আজ সকাল ১১টায় মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, শহীদ পরিবারদের নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা, র‌্যালী ও সমাবেশের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

মুক্তিযোদ্ধারা জাতীয় পতাকা, সংগঠনের পতাকা, বঙ্গবন্ধুর ছবি ও মুক্তিযোদ্ধা সংসদের আজীবন পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নিয়ে ব্যান্ড পার্টি বাজিয়ে ধানমন্ডি ৩২ এ গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন। পরে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপস্থিত ছিলেন, উদযাপন কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভাইস চেয়ারম্যান হারুন উর রশীদ, উদযাপন কমিটির সদস্য সচিব মাহমুদ পারভেজ জুয়েল, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব ও আওয়ামী লীগ নেতা সফিকুল বাহার মজুমদার টিপু, ‘৭৫ এর প্রতিরোধ যোদ্ধা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন পাহাড়ী বীর প্রতীক, সাবেক যুগ্ম মহাসচিব শরীফ উদ্দিন, কেন্দ্রীয় নেতা আবুল খায়ের, মাকসুদ আহমেদ, রফিকুল ইসলাম, মিরপুরের যুদ্ধকালীন ডেপুটি কমান্ডার ভাইস চেয়ারম্যান মমিনুল হক, কমান্ডার নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা জাহিদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান’র সভাপতি হুমায়ুন কবির, সেক্রেটারি সৈয়দ আশরাফুল ইসলাম নয়ন, প্রেসিডিয়াম মেম্বার হাজী এমদাদ, ঢাকা মহানগর সভাপতি নুরুজ্জামান ভুট্টু।

সমাবেশে বক্তব্যকালে সফিকুল বাহার মজুমদার টিপু বলেন, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য যা কিছু করেছেন জননেত্রী শেখ হাসিনা করেছেন। মুক্তিযোদ্ধারা শেখ হাসিনার সাথে আছে থাকবে। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স বাস্তবায়নে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানরা শেখ হাসিনার সঙ্গে আছে।

উদযাপন কমিটির আহ্বানে চট্টগ্রাম, ফরিদপুর, গাইবান্ধা, ফেনী, নোয়াখালী, লক্ষীপুর, কুমিল্লা, ময়মনসিংহ, জামালপুরসহ জেলা ও উপজেলায় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়। উল্লেখ্য, ১৯৭২ সালের ১৩ ফেব্রুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু মুক্তিযোদ্ধা সংসদ প্রতিষ্ঠা করেন। বর্তমানে মুক্তিযোদ্ধা সংসদের কোন কমিটি নাই। প্রশাসক দিয়ে চলছে সংগঠনটি। এমনাবস্থায় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের জন্য জাতীয় পর্যায়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কর্মকর্তাদের নিয়ে সাধারণ মুক্তিযোদ্ধারা একটি উদযাপন কমিটি গঠন করেন। এই কমিটির উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন