রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাউজানে সফল ৩৭ বন্ধু

রাউজান (চট্টগ্রাম) থেকে এম বেলাল উদ্দিন | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৩৮ পিএম

রাউজানের ৩৭ বন্ধুর সফলতায় খুশি এলাকাবাসী। হলদিয়া ইউনিয়নের হযরত এয়াছিনশাহ ও এয়াছিন্নগর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২০০২ সালের এস এসসি ব্যাসের উত্তীর্ণ ৩৭ বন্ধুর ব্যাপক সফলতায় তাদের স্কুল শিক্ষক,প্রাইভেট শিক্ষক, অভিভাবক,এলাকাবাসী সহ সব শ্রেণী পেশার মানুষ খুশি। জানাগেছে দুটি স্কুলের ৩৭বন্ধু ভিন্ন স্কুলের হলেও তারা প্রাইভেট পড়েছে একসাথে।পরিক্ষা দিয়েছে একই কেন্দ্রে। তাদের বন্ধুত্তের প্রথম শর্ত ছিল রেজাল্ট ভাল করে কর্মজীবনে প্রতিষ্টিত হয়ে মানুষের খেদমত করা, উপকার করা ছিল তাদের নিয়্যত বা আকাংখা। তাদের বন্ধুত্তে ছিলনা রেসা-রেসি হিংসা, অহমিকা, খারাপ কাজ। তাই বলে নিয়ত গুণে মকসুদ হাসিল। তারা ৩৭ বন্ধু বর্তমানে সফলতার উচ্চ শিখরে। তারা কর্মজীবনের কারনে ভিন্ন জায়গায় অবস্থান করলেও সপ্তাহে, ১৫ দিন, কিংবা ১ মাস পর তারা এক জায়গায় একত্রিত হয়ে চা আড্ডায় মিলিত হন। খোঁজ খবর রাখেন এলাকার গরিব অসহায় মানুষদের কিভাবে সহযোগিতা করা যায়। বর্তমানে মেধাবী ৩৭ বন্ধু স্ব স্ব কর্মক্ষেত্রে সফল।
৩৭ বন্ধুর মধ্যে মুহাম্মদ সাইফুল ইসলাম চমেকের মেডিকেল অফিসার। ৩৩ তম বিসিএস (সাস্থ্য) ক্যাডারে নিযুক্ত হন সরকারী চাকুরীতে। তিনি কুমিল্লা সরকারী মেডিকেল কলেজ হাসপাতালের ছাত্র। মঈনুল আমিন আশিক রাউজান হযরত এয়াছিনশাহ পাবলিক কলেজের জীববিদ্যা বিষয়ের প্রভাষক পদে নিয়োজিত আছেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ভোটানী উদ্ভিধ বিজ্ঞানে অনার্স মাষ্টার্স। মুহাম্মদ ইসহাক চট্টগ্রাম জর্জকোটে কর্মরত। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আইন অনুষদে অনার্স মাষ্টার্স। মুহাম্মদ বেলাল উদ্দিন জনতা ব্যাংক রাঙ্গামাটি শাখায় অফিসার পদে নিয়োজিত।তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিভাগ থেকে অনার্স মাষ্টার্স। মুহাম্মদ নুর মহসিন নিলফামারি জেলাতে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট পদে নিয়োজিত। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগ থেকে অনার্স মাষ্টার্স। রিয়াদ হোসেন ইস্ট্রান ব্যাংকে অফিসার পদে নিয়োজিত। তিনি আন্তর্জাতীক ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ফিনাঞ্চ ও ব্যাংকিং বিষয়ে অনার্স মাষ্টার্স। হুরে জান্নাত হুরী, সৈয়দা ফাহমিদা আকতার দুজনই সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক পদে কর্মরত। এছাড়া মুহাম্মদ রাশেদ, শফিউল বশর, মুহাম্মদ মিজান, ইয়ার মুহাম্মদ, সালাউদ্দিন, জিয়াউর রহমান, মুহাম্মদ এরশাদ, মুহাম্মদ জাহাঙ্গীর, কুতুব উদ্দিন, মনির, তৌহিদ, শাহাদাৎ হোসেন টিপু, বদরুদ্দোজা বাঁচা, আবছার, শহীদ, জাহেদ, দিদার প্রবাসে ব্যাবসা ও চাকুরীতে নিয়োজিত থেকে ব্যাপক সফল হয়েছেন। লিংকন তালুকদার ও মুহাম্মদ মামুন দেশে ব্যবসা করে সাবলম্বি হয়েছেন। মুহাম্মদ সাহেদ লিভার ব্রাদার্সে ভাল পদে চাকুরী করে তিনিও ভাল অবস্থানে আছেন।
৩৭ বন্ধুর সফলতায় তাদের শিক্ষক ও পিতা মাতাও তাদেরকে নিয়ে গর্ব করেন। এলাকার মানুষও তাদের সফলতা দেখে বর্তমান প্রজম্মকে বলে থাকেন ৩৭ বন্ধুর মত হও। দেখনা ওরা কোন পজিসনে আছে ইত্যাদি। ৩৭ বন্ধুর একজন মঈনুল আমিন আশিক বলেন, আমরা ২০০২ সালে এসএসসি পাশ করার আগে থেকে আমাদের সকল বন্ধুরা প্রাইভেট পড়তাম শ্রদ্ধেয় জাফর স্যারের কাছে। তিনি আমাদের বন্ধুদের এগিয়ে দিয়েছেন। স্যারের অবদানকেও বুলতে পারবেনা। দুটি স্কুলের ছাত্র ভিন্ন হওয়ার কথা থাকলেও স্যারের কাছে একসাথে প্রাইভেট পড়ার সুবাদে আমরা হয়েছি সত্যিকারের এক স্কুলের বাল্য বন্ধুর মতন। অপর বন্ধু ডাক্তার সাইফুল বলেন, ছোটবেলা থেকে মনে কাজ করছিল এলাকার মানুষকে সেবা দেব। আজ সে আশা আল্লাহ পূরণ করেছে। প্রতি সপ্তাহে এলাকার মানুষকে চিকিৎসা সেবা দিতে পারছি।
এয়াছিনশাহ পাবলিক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মুহাম্মদ ফরিদ মিয়া ও ভাগ্যধণ ভট্টচার্য বলেন, ২০০২সালের এ ব্যাচটি খুবই ভাল ছিল। তারা সকলেই মেধাবী ছিল। তাদের আদব কায়দা ছিল অসাধারণ। তাদের সফলতা দেখে নিজেকে গর্ববোধ করি। আজ আমরা গর্ব করে বলতে পারছি আমাদের ছাত্র ডাক্তার, ব্যাংকার, ইঞ্জিনিয়ার, অধ্যাপক, সফল ব্যাবসায়ী হয়েছেন। এদিকে ২০০২ ব্যাচ প্রাক্তন ছাত্র সমিতির মাধ্যমে তারা ৩৭ বন্ধু বিভিন্ন জনকল্যাণমুলক কর্মসূচীও পালন করেন। সব মিলিয়ে তাদের সফলতা প্রতিটি ক্ষণে ক্ষণে এগিয়ে যাক সে কামনা সকলের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন