বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন বেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

মুখোমুখি নগর প্রতিদ্ব›দ্বী দুই দল। এমনিতেই এমন ম্যাচ থাকে উত্তপ্ত। সেটা আরো উত্তাপ্ত হয়ে পড়ে গ্যালারি থেকে নির্দিষ্ট কোন খেলোয়াড়ের উদ্দেশে দুয়োধ্বনী ধেয়ে আসতে থাকলে। কিন্তু লা লিগায় মাদ্রিদ ডার্বিতে ঘটেছে এর চেয়ে বেশি কিছু। যা শালিনতার পর্যায় পেরিয়ে গেছে। আর এই অপরাধে বড় ধরণের শাস্তির মুখে পড়তে যাচ্ছেন রিয়াল মাদ্রিদের গ্যারেথ বেল।

অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন বেল। মাঠে নামার পর থেকেই অ্যাটলেটিকো সমর্থকদের দুয়ো শুনতে হচ্ছিল তাকে। যে কারণে মোটামুটি ক্ষেপেই ছিলেন ওয়েলস তারকা। সেই ক্ষোভ তিনি উগরে দেন ম্যাচের ৭৩ মিনিটে দলের হয়ে তৃতীয় গোলটি করে। ম্যাচটি ৩-১ গোলে জিতে যায় নগর প্রতিদ্ব›দ্বী রিয়াল।

ওয়ানডা মেত্রোপোলিতানো স্টেডিয়ামে গোলের উদযাপন করতে গিয়ে গ্যালারিতে উপস্থিত দর্শকদের দিকে হাত তুলে অশ্লীল অঙ্গভঙ্গি করেন বেল। এসময় অসম্মানজনক ইঙ্গিতও করেন তিনি। লা লিগার আইন অনুযায়ী এই ধরণের অপরাধে তার সর্বোচ্চ ১২ ম্যাচ নিষেধাজ্ঞার শাস্তি হতে পারে। যদিও বেলের বিষয়টা ওই দিনের ম্যাচ রেফারিদের রিপোর্টে উঠে আসেনি। তবে, লা লিগা কর্তৃপক্ষ ভিডিও ফুটেজের ভিত্তিতে এ নিয়ে রিপোর্ট তৈরি করে তা পাঠিয়ে দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটির কাছে।

রিপোর্টে বলা হয়েছে, ‘ম্যাচের ৭৩তম মিনিটে গ্যারেথ বেল তার দলের তৃতীয় গোল করেন। যাকে আবার স্থানীয় সমর্থকরা প্রথম থেকেই দুয়ো ধ্বনি দিয়ে যাচ্ছিল। গোল করার পর তিনি তার ডান হাত মাথার কাছে নিয়ে দর্শকদের উদ্দেশ্যে অশ্লীল ভঙ্গি করেন। এরপর আরও একটি অঙ্গভঙ্গি করেন যা অশ্লীল এবং এক হাত দিয়ে আরেক হাতকে কেটে ফেলার ভঙ্গি করেন।

লা লিগায় খেলোয়াড়দের এ ধরনের অশ্লীল অঙ্গভঙ্গির জন্য শাস্তি হিসেবে ন্যূনতম ৪ ম্যাচ থেকে সর্বোচ্চ ১২ ম্যাচ পর্যন্ত শাস্তির বিধান রয়েছে। গত বছরই লা লিগা কতৃপক্ষ খেলোয়াড়দের এই আচরণবিধি সংক্রান্ত আইন সংস্কার ও পরিবর্তন করে।
স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটি অশ্লীল অঙ্গভঙ্গির ধরণ দেখেই এ ব্যাপারে তাদের সিদ্ধান্ত জানাবেন। সেই অনুযায়ী শান্তি ভোগ করতে হবে বেলকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন