ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে তালামীযের বিক্ষোভ মিছিল-পরবর্তী সমাবেশে আখতার হোসাইন জাহেদ

অবিলম্বে কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

খতমে নবুওয়্যাত অস্বীকারকারী কাদিয়ানীদের অপতৎপরতা বন্ধ ও তাদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে সিলেটে বিক্ষোভ-সমাবেশ করেছে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট জেলা ও মহানগর। গতকাল শুক্রবার বা’দ জুমু’আ অনুষ্ঠিত মিছিলে নেতৃত্বদেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা রেদওয়ান আহমদ চৌধুরী।
মিছিলটি সোবহানীঘাটস্থ হাজী নওয়াব আলী জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে এসে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আখতার হোসাইন জাহেদ।
তিনি বলেন, আমাদের মিছিল-সমাবেশ কোনো রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য নয়, এটা আমাদের ঈমান সংশ্লিষ্ট বিষয়। তিনি উপস্থিত জনতার উদ্দেশে বলেন, আপনারা জানেন গোলাম আহমদ কাদিয়ানী খতমে নবুয়্যাতকে অস্বীকার করে নবুয়্যাতী দাবি করেছে, এটা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। কেননা আমাদের ঈমান হচ্ছে হযরত মুহাম্মদ (সা.) হচ্ছেন সর্বশেষ নবী এবং আমরা তার উম্মত।
আমরা জানি নবীজির ইন্তেকালের পর নবুওয়্যাত দাবিদার কিছু মিথ্যাবাদীদের আবির্ভাব ঘটেছিল, তখন আমীরুল মু’মিনীন হযরত আবু বকর সিদ্দীক (রা.) ইয়ামামার প্রান্তরে এদের বিরুদ্ধে জিহাদ করে দমন করেছিলেন। কিন্তু আমরা আজ লক্ষ্য করছি, বাংলাদেশের বিভিন্ন স্থানে ভÐ কাদিয়ানীর অনুসারীরা আস্তানা গড়তে চাচ্ছে। এটা অত্যন্ত দুঃখজনক। আজকের সমাবেশ থেকে আমরা সরকারের দৃষ্টি আকর্ষণ করতে চাই, অবিলম্বে এদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করে তাদের সকল অপতৎপরতা বন্ধ করতে হবে, নতুবা আবু বকরের উত্তরসূরীরা ঘরে বসে থাকবে না।
সিলেট মহানগর তালামীযের সভাপতি মাহবুবুর রহমান ফরহাদের সভাপতিত্বে ও সিলেট পশ্চিম জেলা সাধারণ সম্পাদক শেখ আলী হায়দারের পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে আরো বক্তব্য রাখেন সিলেট মহানগর আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা।
এসময় উপস্থিত ছিলেন, তালামীযের সাবেক কেন্দ্রীয় সভাপতি মুফতি বেলাল আহমদ, সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আতাউর রহমান, কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমদ, সহ-সাধারণ সম্পাদক হুমায়ূনুর রহমান লেখন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমান, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ উসমান গণি, অর্থ সম্পাদক ওয়ালীউর রহমান সানী, সহ-প্রশিক্ষণ সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল, সহ-শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. আব্দুল মুহিত রাসেল, কেন্দ্রীয় সদস্য মারজান আহমদ চৌধুরী, তৌরিছ আলী ও এনাম উদ্দিন আহমদ।
এতে আরো উপস্থিত ছিলেন সিলেট পশ্চিম জেলা সভাপতি জাহেদুর রহমান, সুনামগঞ্জ জেলা সভাপতি রাফিকুল ইসলাম তালুকদার, প্রাইভেট ইউনিভার্সিটি জোন সিলেটের সভাপতি মাসরুর হাসান জাফরী, সিলেট মহানগর সাধারণ সম্পাদক এস এম মনোয়ার, সিলেট পশ্চিম জেলা সাংগঠনিক সম্পাদক কবির আহমদ ও সিলেট মহানগরীর প্রচার সম্পাদক মারুফ আহমদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন