শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বালিয়াকান্দির তাফসির মাহফিল সম্পন্ন

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

মুসলিম জাহানের সুখ, শান্তি, সমৃদ্ধি, আল্লাহর রহমত ও মাগফেরাত কামনার মধ্যদিয়ে শেষ হলো রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার রসুলপুর পীর মাওলানা আব্দুল মতিন নেসারীর দরবার শরীফের ৩দিন ব্যাপী তাফসিরুল কুরআন মাহফিল।

আখেরী মোনাজাত পরিচালনা করেন রসুলপুর দরবার শরীফের পীর সাহেব আলহাজ্ব হয়রত মাওলানা আব্দুল মতিন নেসারী। গতকাল রোববার সকাল সাড়ে ৭টা ৩০ মিনিটে শুরু হওয়া আখেরী মোনাজাত শেষ হয় সকাল পনে ৮টায়। এ সময় মোনাজাতে মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে কেঁদে কেঁদে ক্ষমা চেয়েছেন লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি। তারা পাপ থেকে মুক্তির জন্য আকুতি-মিনতি করেছেন।
মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে রহমত প্রার্থনা করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

আখেরী মোনাজাতে অংশ নিতে বালিয়াকান্দির রসুলপুর পীর সাহেবের দরবারে লাখো মুসল্লির ঢল নামে। দরবার শরীফ মাঠ সহ আশপাশ এলাকা যেন জনসমুদ্রে পরিণত হয়। যত দূর চোখ যায় শুধু মানুষ আর মানুষ দেখা যায়।
বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নে প্রতিষ্ঠিত সুনাম ধন্য রসুলপুর মাদ্রাসা মাঠে বাংলাদেশ জুমিয়াতুচ্ছালেকিন রাজবাড়ী জেলা শাখা এ আয়োজন করেন। দেশের বিভিন্ন জেলা থেকে দেশ বরেণ্য ওলামায়ে কেরাম গণের কুরআনের আলোকে তাফসির পেশ, জিকির ও আখেরী মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্তি হলো ৩দিন ব্যাপী ঐতিহাসিক তাফসীরুল কুরআন মাহফিল। আখেরী মোনাজাত শেষে মুসল্লিরা আবার নিজ নিজ গন্তব্যে রওনা দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন