শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বাঁশ-কাঁটাতারে বন্দি বাউফলে ৯ পরিবার

বাউফল (পটুয়াখালী ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

পটুয়াখালীর বাউফল উপজেলার নওমালা ইউনিয়নের পূর্ব নওমালা গ্রামের নয়টি পরিবার এখন বন্দি। পরিবারের সদস্যদের নিজ বসতঘর থেকে বের হওয়া একমাত্র পথটি এখন বাঁশ আর কাটাঁ তারে বেড়া। শুধু বাঁশ আর কাটাঁ তারের বেড়া দিয়েই ক্ষান্ত হননি,রাস্তার মধ্যেই খোড়া হয়েছে বিশালাকৃতির একটি গর্ত, এরপর গর্ত ঘেষেই তোলা হয়েছে একটি টিনের ঘর। জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিবেশীদের ঘর থেকে বের হওয়ার একমাত্র রাস্তাটির এমনই অবস্থা করেছেন মো. ইউসুফ হাওলাদার নামে এক ব্যক্তি।

বন্দি এক পরিবারের সদস্য তরিকুল ইসলাম হাওলাদার অভিযোগ করেন, আমাদের পাঁচ অংশীদারের জমির ওপর দিয়ে প্রায় শত বছরের পুরনো ওই রাস্তাটি দিয়ে আমরা চলাচল করতাম। সম্প্রতী গায়ের জোরে ওই পথটি বন্ধ করে দিয়েছে ইউসুফ হাওলাদার। বাড়ি থেকে মূল সড়কে ওঠার এই পথটি এভাবে বন্ধ করে দেওয়ায় বাড়ির সদস্যদের দৈনন্দিন কাজসহ ছেলে মেয়েদের বিদ্যালয় যেতে ভোগান্তির সৃষ্টি হচ্ছে। সব মিলিয়ে আমরা নয়টি পরিবারের প্রায় শতাধিক সদস্য মানবেতর জীবন যাপন করছি।
এ বিষয়ে জানতে চাইলে ইউসুফ হাওলাদার বলেন, ওই জমি আমার। ওই জমি নিয়ে দীর্ঘদিন ধরে মামলা চলার পর আমি আদালতের রায় পেয়েছি। রায় পাওয়ার পর আমি আমার জায়গার দখল বুঝে নিয়েছি।
নওমালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাদা হাওলাদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি মিমাংসা করার জন্য অমি একাধিকবার চেষ্টা করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন